সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে এবারের ঈদের ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৪:০৮ পিএম

দীর্ঘ তিন দশক ধরে ঈদের ঐতিহ্যে পরিণত হয়েছে ‘ইত্যাদি’। দর্শকরাও অধীর আগ্রহে অপেক্ষা করেন প্রিয় এ অনুষ্ঠানটির জন্য। তাই বর্ণিল ও বিষয়ভিত্তিক নানান উপকরণে সাজানো হয়েছে এবারের ‘ইত্যাদি’। প্রতি ঈদেই গ্যালারি উপচে পড়া হাজার হাজার দর্শকের মুখরিত মঞ্চে হানিফ সংকেত দর্শকদের জানান ঈদ মোবারক এবং সাদর সম্ভাষণ। শতশত শিল্পীর পরিবেশনায় থাকে জমকালো ও চমকানো ‘রমযানের ঐ রোযার শেষে, এলো খুশীর ঈদ...’ গান। তবে করোনার কারণে এবারের ইত্যাদির সেই চিরচেনা চিত্রে কিছুটা ব্যতিক্রম ঘটবে।

এবার চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ‘ইত্যাদি’ ধারণ করা হয়নি। ইতোপূর্বে প্রচারিত ঈদ ইত্যাদির কয়েকটি পর্ব থেকে সংকলন করে ভিন্নভাবে সাজানো হয়েছে এবারের ‘ইত্যাদি’। এবার শুরু এবং শেষে থাকবে বিশেষ চমক, যা নতুনভাবে ধারণ করে সংযোজন করা হয়েছে এই বিশেষ পর্বে।

এবারের ইত্যাদির বিভিন্ন পর্বে দেশের বিনোদন জগতের শীর্ষ তারকাদের দেখা যাবে। বরাবরের মতো এবারেও ‘ইত্যাদি’ শুরু করা হয়েছে সেই একই গান দিয়ে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’। গান এক হলেও প্রতিবারের মত এবারও রয়েছে এর চিত্রায়নে বৈচিত্র্য।

ঈদ ‘ইত্যাদি’তে একটি বিষয়ভিত্তিক গান সংকলন করা হয়েছে। গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোর। আমাদের সচেতনতা নিয়ে গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সঙ্গীতায়োজন করেছেন সদ্য প্রয়াত ফরিদ আহমেদ। গানটির চিত্রায়নে অংশ নিয়েছে শতাধিক নৃত্যশিল্পী।

ঈদ ‘ইত্যাদি’র একটি পর্বে অংশগ্রহণ করেছেন সত্তর দশকের পর্দায় ঝড় তোলা তিনজন নায়ক। এদের মধ্যে আছেন-বুলবুল আহমেদ, ফারুখ ও সদ্য প্রয়াত ওয়াসীম। দীর্ঘদিন পর এই তিন নন্দিত নায়ককে দর্শকরা ঈদের ‘ইত্যাদি’তে একসঙ্গে দেখতে পাবেন। আর তিন নায়কের সঙ্গে রয়েছেন এই প্রজন্মের তিন নায়ক ঈমন, নীরব ও সজল।

একটি ভিন্ন আঙ্গিকের নাচের আয়োজনে অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনয় ও মডেল তারকা মৌ, মৌসুমি, ফেরদৌস ও নোবেল। আর এই নাচে দেড় শতাধিক নৃত্যশিল্পী অংশগ্রহণ করেছেন।

নির্বাচিত দর্শকদের নিয়ে করা দর্শক পর্বে অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা অপূর্ব ও মিথিলা।

এছাড়াও অর্ধশত বিদেশিদের নিয়ে রয়েছে একটি সচেতনামূলক মজার পর্ব। রয়েছে নিয়মিত পর্ব মামা-ভাগ্নে ও নানী-নাতির বিশেষ নাট্যাংশ। ঈদকে ঘিরে রয়েছে আরো ডজনখানেক বিদ্রুপাত্বক রসালো নাট্যাংশ। যাতে অংশগ্রহণ করেছেন দেশের শীর্ষস্থানীয় অভিনয় শিল্পীরা।

জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় নির্মিত হয়েছে ‘ইত্যাদি’। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পর দিন রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে ‘ইত্যাদি’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন