বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অতিরিক্তি লাভের আশায় কেউ খারাপ চাল দেওয়ার চেষ্টা করবেন না: খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৪:৫২ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন অতিরিক্তি লাভের আশায় কোন মিল মালিক ভিজিডি, খাদ্যবান্ধব ও রেশনের চাউল ক্রয় করে সেটা আবার পালিশ করে গুডাউনের আনার চেষ্টা করবেন না। আর যদি কেই চেষ্টা করেন আপনাদের সাথে যতই ভালো সম্পর্ক হক না কেন আমরা সেখানে কঠোর হবো। এবং যে গুডাউন এই সব চাল কিনবে সেই গুডাউনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি শনিবার (০৮ মে) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে নওগাঁসহ সারাদেশে অভ্যন্তরীন বোরো চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বলেন-দুর্নীতি মুক্ত, হয়রানি ও স্বচ্ছ থেকে সারা দেশে কৃষক ও মিলারদের কাছ থেকে ধান চাল ক্রয় করা হচ্ছে। এবং আমরা কৃষকদের ন্যায্য মূল্যে নিশ্চিত করে যাচ্ছি। এ বিষয়ে সকল বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও জেলা পর্যায়ে খাদ্য কর্মকর্তাদের সভা করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ধান দিতে এসে কোন কৃষক ও মিলার যেন হয়রানির শিকার না হয় সেদিকে কঠোর নজরদারি রয়েছে।
মন্ত্রী আরো বলেন-কৃষি অধিদপ্তর থেকে অনেক সময় তালিকা দেরি করে আসায় আমাদের বিপদে পড়তে হয়। যার কারনে আমাদের প্রকোরমেন্ট দেরি হয় এবং প্রকোরমেন্ট দেরি হওয়ার কারনে মিলাররা ধান কিনে রেখে দেয়। সেই কারনে এবার আমরা তাডাতাড়ি ধান ক্রয় শুরু করেছি। এবং কৃষি মন্ত্রনালয় থেকে যদি কোন তালিকা নাও এসে থাকে যে আগে আসবে আগে দিতে পারবে। এসময় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন খাদ্য মন্ত্রনালয়ের সচিব নাজমাআরা খানম।
নওগাঁয় উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন অর রশিদ, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জি, এম ফারুক হোসেন পাটোয়ারি, জেলা খাদ্য নিয়ন্ত্রক, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিনসহ জেলা চালকল মালিক গ্রুপের নেতৃবৃন্দ ও মিলাররা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন