বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সৈয়দপুরে সড়কের বেহাল দশা

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০১ এএম

নীলফামারীর সৈয়দপুরে ঢেলাপীর থেকে তারাগঞ্জ পর্যন্ত পাকা সড়কটি বর্তমানে বেহাল দশা হয়েছে। দীর্ঘদিন ধরে মেরামত না করায় গুরুত্বপূর্ণ এ সড়কটি একেবারে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কিন্তু বিকল্প সড়ক না থাকায় নিরুপায় হয়ে মানুষজন অতী কষ্টে প্রতিদিন যানবাহনসহ পায়ে হেঁটে চলাচল করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৯৯০ সালের মধ্যভাগে প্রায় ১৬ কিলোমিটার দৈর্ঘ্যরে ওই সকড়টি পাকাকরণ করা হয়। এরপর একবার তারাগঞ্জ থেকে চার কিলোমিটার পর্যন্ত সড়কটি মেরামত করা হলেও বাকী ১২ কিলোমিটার সংস্কার কিংবা মেরামত করা হয়নি। এতে করে জনগুরুত্বপূর্ণ এই সড়কটির বিভিন্ন স্থানে ইটের খোয়া ও পাথর উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। অথচ প্রতিদিন এই সড়ক দিয়ে পোড়ারহাট, সিপাইগঞ্জবাজার, হাজারীহাট ও তারাগঞ্জ এলাকার হাজার হাজার মানুষ চলাচল করছেন।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটি সংস্কার কিংবা মেরামত না করায় প্রায় পুরো সড়কজুড়ে খোয়া ও পাথর উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ঢেলাপীরের অটোরিকশা চালক শুকারু, বাবু, মিজানসহ আরো অনেকে ক্ষোভের সঙ্গে জানান, সড়কটি দিয়ে তারা প্রতিদিন চওড়াবাজার, সিপাইগঞ্জ ও হাজারীহাট থেকে যাত্রী নিয়ে উত্তরা ইপিজেড, সৈয়দপুর শহর এবং তারাগঞ্জ যাতায়াত করেন। কিন্তু বর্তমানে সড়কটির একেবারে করুণ দশা। এতে করে তাদের ব্যাটারীচালিত অটোরিকশা ও রিকশা ভ্যানের অনেক মূল্যবান যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে।
এ প্রসঙ্গে সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, সড়কটির বেহাল দশার কথা স্বীকার করে বলেন, সড়কটি মেরামতের জন্য স্টিমেট করে সংশ্লিষ্ট বিভাগে প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করি, খুব শিগগিরই মেরামত করার কাজ শুরু হবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন