ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যথাযথ গুরুত্ব ও মর্যাদায় বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। কর্মসূচির মধ্যে ছিলো জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, ভার্চুয়াল আলোচনা সভা, ভলেন্টিয়ার ট্যালেন্ট হান্ট (প্রতিভা অন্বেষণ) ও ভলেন্টিয়ার রিক্রুটমেন্ট ড্রাইভ (স্বেচ্ছাসেবক সংগ্রহ অভিযান) কার্যক্রম। উল্লেখ্য, বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসের সকল অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হয়। এ বছরের বিশ্ব রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস এর প্রতিপাদ্যে নির্ধারিত হয় ‘অপ্রতিরোধ্য’।

গতকাল সোসাইটি প্রাঙ্গনে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মো. নূর-উর রহমান জাতীয় পতাকা ও সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলামসহ সোসাইটির পরিচালকরা, সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকবৃন্দরা উপস্থিত ছিলেন।

এরপর ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেনিং রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মো. নূর-উর রহমান। বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, আইসিআরসি বাংলাদেশ প্রধান কাতিয়া ইলিনা লরেন্স, সান্জীব কুমার কাফলে, হেড অব কান্ট্রি অফিস, আইএফআরসি, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ইউনিট অ্যাফায়ার্স বিভাগের পরিচালক ইকরাম এলাহী চৌধুরী, রেড ক্রিসেন্ট রক্ত কর্মসূচির পরিচালক মো. মিজানুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক সায়মা ফেরদৌসী ও ইয়ুথ চেয়ার মরিয়ম বিবি রৌসনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন