ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জামিন অধিকার, দয়া-মায়ার বিষয় নয়

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ১২:০০ এএম

জামিন অধিকার, দয়া-মায়ার বিষয় নয় বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, ছাত্রদের জামিন দেয়া উচিত। জামিন অধিকারের বিষয়, কোনো দয়া-মায়ার বিষয় নয়। ছাত্র সমাজ সময় উপযোগী বিষয়গুলো নিয়ে জনমত গঠন করে, আন্দোলন করে। এগুলোকে আমরা সব সময় উৎসাহিত করেছি। তাদের অবশ্যই জামিন দেয়া উচিত।
গতকাল দুপুরে ‘প্রধান বিচারপতির কাছে চিঠি এবং গ্রেফতার হওয়া ছাত্রদের ঈদের আগেই জামিনে মুক্তির দাবিতে নাগরিক সংবাদ সম্মেলন’-এ ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।
গত কয়েক মাসে ডিজিটাল সিকিউরিটি আইনসহ বিভিন্ন মামলায় দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৯ জন ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। তাদের ঈদের আগে মুক্তি দিতে প্রধান বিচারপতিকে চিঠি দিয়েছে নাগরিক সমাজ।
ড. কামাল হোসেন বলেন, নি¤œ আদালতগুলো এখানে একটি সাহসী ভূমিকা রেখেছে। আমাদের মনে আছে, অতীতে ব্যাপক আন্দোলনের সময় নেতাদের বক্তব্যের কারণে জেলে নেয়া হতো। তখন আবেদন করলে সঙ্গে সঙ্গে জামিন দেয়া হতো। আগরতলা ষড়যন্ত্র মামলা করা হলো, মানুষজনকে কারান্তরীণ করে রাখা হলো। তখন এই জামিনের যে একটি শক্তি ছিল, তখন সেটা আমরা দেখিয়েছিলাম। তিনি বলেন, যাকেই ধরা হোক- সঙ্গে সঙ্গে নিম্ন আদালত জামিন দিতেন, হাইকোর্টে আসা লাগত না।
সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ৯ মে, ২০২১, ১২:০০ পিএম says : 0
If our country rule by the Qur'an then people don't have to go to jail due to false. In Islam there are no two groups, if there is two group they will fight each other for power. Islam is the group and the member is the Muslim.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন