বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে দেড় বছর পরে আদালতের নির্দেশে হত্যার মামলা রেকর্ড

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২১, ৩:৫৬ পিএম

ঝালকাঠির রাজাপুরে দীর্ঘ ১৮ মাস ২০ দিন পরে আদালতের নির্দেশে বহুল আলোচিত বাবুল হত্যা মামলা রেকর্ড করেছে রাজাপুর থানা পুলিশ। শুক্রবার রাতে বাবুলের মা মোসাঃ আনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাসহ ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মোসাঃ আনোয়ারা বেগম উপজেলার চর উত্তমপুর গ্রামের মৃত ইউসুব আলী হাওলাদারের স্ত্রী।
মামলা সূত্রে জানা গেছে, মোসাঃ আনোয়ারা বেগমের ছেলে বাবুল দীর্ঘ ১৭ বছর প্রবাসে থাকার পরে দেশে আসেন। এলাকার একটি কুচক্রিমহল বাড়িতে এসে অন্যায় ভাবে বাবুলের কাছে টাকা দাবী করে আসছিলেন। বাবুল ঐ টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা ক্ষিপ্ত হয়। ঘটনার দিন ২০১৯ সালের ১৮ই অক্টোবর সন্ধ্যার পরে বাবুল বড়ইয়ায় তার মামার বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরে আসছিল। পথিমধ্যে কলাকোপা রাজ্জাক আকনের বাড়ির কাছে আগে থেকে ওৎ পেতে থাকে সজিব, কাইয়ুম. মনির, তরুন, ইলিয়াস, ইলিয়াসসহ অজ্ঞাত আসামিরা পরিকল্পিত ভাবে বাবুলকে ধরে মারধরসহ শ্বাসরোধ করিয়া হত্যা করে একটি ডোবায় ফেলে দেয়। আসামিরা প্রভাবশালী হওয়ায় ঐ ঘটনায় থানা পুলিশ হত্যা মামলা না নিয়ে একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করে বাদীকে হত্যা মামলা বলে সান্তনা দেয়। পরে বিষয়টি বাদী জানতে পেরে আদালতের আশ্রয় নিয়েছিলেন।
সেই সময়ে মা ইলিশ রক্ষায় সারা দেশের মতো বিষখালী নদীতে সরকার ঘোষিত অবরোধ চলছিলো। নিহত বাবুল হাওলাদার বড়ইয়ার কাচারীবাড়ি এলাকা থেকে মা ইলিশ ক্রয় করে নিজ বাড়িতে মোটরসাইকেল যোগে যাওয়ার পথিমধ্যে মা ইলিশ নিধন প্রতিরোধ অভিযানের নামে অতি উৎসাহী একটি সংঘবদ্ধ জনতার তারা খেয়ে মাছসহ পালিয়ে যাওয়ার সময় ফকিরবাড়ির পশ্চিম পার্শ্বের বাগানের মধ্যে থাকা নালায় পরে গিয়ে ঘটনাস্থলেই মারা যান এমন তথ্য নিশ্চিত করেছিলেন ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকজন৷ সেই সময়ে উত্তেজিত জনতা শান্ত হলে মৃতের সাথে থাকা তার বোনের জামাতা গাছ ব্যবসায়ী মিরাজ খোজা খুঁজি শুরু করে ও মোবাইল ফোনে মৃতের পরিবার পরিজনকে জানায়।

চার কিলোমিটার দূর থেকে পরিবারের লোকজন এসে এলাকাবাসীর সহযোগিতায় রাত সাড়ে ১০ টায় নালার মধ্য পরে থাকা মৃতদেহের সন্ধান পান। পরে পুলিশকে খবর দিলে রাত পৌনে ১২টার দিকে থানা সদর থেকে ১৪ কিলোমিটার দূরে ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পৌঁছান।

এ বিষয়ে রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম জানান, আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন