ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

‘একসাথে মেরে ফেললেই তো যুদ্ধ শেষ হয়’

আফগানিস্তানে বিস্ফোরণে নিহতের সংখ্যা ৫৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০১ এএম

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি স্কুলে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮তে। শনিবার ওই বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন ১৫০ জন। আফগান কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। নিহতদের অধিকাংশই স্কুল শিক্ষার্থী। ঘটনার পর আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি শনিবার ওই হামলার জন্য তালেবানকে দায়ী করেছেন। তবে তালেবান সে অভিযোগ অস্বীকার করেছে। এদিকে, সহিংসতা বন্ধ করতে ব্যর্থ হওয়ায় সরকার ও পশ্চিমা শক্তিগুলোর ওপর দায় চাপিয়েছেন নিহতদের স্বজনরা। শনিবার সারা রাত ধরে দাফনানুষ্ঠান করা হয়েছে নিহতদের। হাসপাতালে নিহতদের স্বজনদের সাহায্য করছেন মোহাম্মদ রেজা আলী। তিনি বলেন, আমরা ছোট ছোট শিশুদের কবরস্থানে নিয়ে গেছি, আহতদের জন্য প্রার্থনা করেছি। আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের সবাইকে কেন একসাথে মেরে ফেলে না? তাহলেই তো যুদ্ধ শেষ হয়! রয়টার্স জানিয়েছে, নিহতদের স্বজনরা হাসপাতালের দেয়ালে সাঁটানো তালিকায় নিহতের নাম খুঁজতে ভিড় করেছেন। রয়টার্র্র্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
mizanur rahman ১০ মে, ২০২১, ১০:৫৬ এএম says : 0
বর্বর জাতি
Total Reply(0)
শওকত আকবর ১১ মে, ২০২১, ১০:০৭ এএম says : 0
উগ্র সন্ত্রাসবাদ কোনো দেশের মঙ্গল বয়ে আনেনা।সন্ত্রাসবাদ পরিহর করা উচিৎ।
Total Reply(0)
Al Amin ১১ মে, ২০২১, ১০:২২ এএম says : 0
ভাই মিজানুর রহমান এবং ভাই শওকত আকবর , কাহারা সন্ত্রাস বাদের জন্ম দাতা ? কাহারা গণতন্ত্রের নামে , মানবাধিকারের নামে সন্ত্রাস বাদ আমদানী করেছে ? অসশিক্ষিত / বর্বর ( ? ) তালেবান রা , নাকি গত তিন শত বৎসর ধরে ব্রিটিশ , রাশিয়া , জায়ন বাদী যুক্ত রাষ্ট্র ????? // অদধ্যাপক আল আমীন ।
Total Reply(0)
Azad mullah ১২ মে, ২০২১, ৮:৫৬ পিএম says : 0
আসলে ঐ হামলার পিছনে মাসটার প্লান আছে আমি মনে করি আফগান গভর্মেন্ট নিজে ই এই রকম নেককার জনক করিয়ে বিশ্ব কে দেখাতে চায় বিদেশি সৈনিক দের কে বলতে চায় তোরা যেও না, এই রকম ট্রিকস সবাই বুঝে আজ কাল পাবলিক এতো বোকা নয়
Total Reply(0)
Saiful Islam ১৮ মে, ২০২১, ১২:০০ এএম says : 0
ধর্মের নামে সহিংসতা কাম‍্য নয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন