বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এফবিসিসিআই’র আইকন টাওয়ারের উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০০ এএম

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) নিজস্ব নবনির্মিত আইকন টাওয়ারের উদ্বোধন করা হয়েছে। গতকাল ভার্চ্যুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে ভবনটির উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিঊদ্দিন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সিইও মোহাম্মদ মাহফুজুল হক।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, কোভিড অবস্থায় নবনির্মিত এই ভবন চালু করে মানুষের চিকিৎসার জন্য ব্যবহারের অনুমতি দিয়ে এফবিসিসিআই একটি মহতি উদ্যোগ নিয়েছে। এর ফলে মানুষের সুচিকিৎসার আরো সুযোগ সৃষ্টি হবে। এটা কোভিড অবস্থায় আমাদের জাতির জন্য একটা বড় সুখবরও। এ সময় তিনি এসজিডি’র চ্যালেঞ্জ মোকাবেলায় মানসম্মত শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। এফবিসিসিআই-এর আইকন টাওয়ারের বিষয়ে সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, ভবনটি বঙ্গভবনের খুব কাছে হওয়ায় নিরাপত্তাজনিত কারণে এর অনুমতি পেতে কিছুটি সমস্যা হয়েছিলো। পরবর্তীতে ভবনটির উপরের দিকের তিনটি ফ্লোর ভেঙে ফেলা হয়। এরপর রাজউক ভবনটির অনুমোদন দেয়।

২০১২ সালের ৭ মে রাজধানীর পুরান ঢাকার হাটখোলা সড়কে অভিসার সিনেমা হলের উল্টো দিকে ১৪ দশমিক ৪৩ কাঠা জমির ওপর ১৩ তলা এফবিসিসিআই ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। তিন তলার বেসমেন্টসহ ১৬ তলা ভবনটির নির্মাণ ব্যয় ছিলো ৩৬ কোটির বেশি।

তিন বছর আগে কাচঘেরা সুরম্য ‘এফবিসিসিআই আইকন’ গড়ে উঠলেও ২০২০ সালে রাজধানীর উন্নয়ন কর্তৃপক্ষ-এর (রাজউক) কাছ থেকে নকশার অনুমোদন নেয় সংগঠনটি। গত ৫ মে সংগঠনটির সভাপতি শেখ ফজলে ফাহিম নকশা অনুমোদনের বিষয়টি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন