ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ভারতে দিনে ৪ হাজারের বেশি মৃত্যু

আক্রান্তের সংখ্যা ৪ লাখের বেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০০ এএম

করোনায় বিপর্যস্ত ভারতে গত কয়েকদিন ধরেই দৈনিক চার হাজারের বেশি লোকের মৃত্যু হচ্ছে। এই সময়ে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে চার লাখ। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার রাত থেকে শনিবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতে চার লাখ তিন হাজার ৭৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে পর পর চারদিন আক্রান্তের সংখ্যা ৪ লাখের বেশি হল।

দেশটিতে দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। এ নিয়ে রোববার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ৩৬২ জনের। তবে আক্রান্তের সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৪৪ জন। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৪০৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ এই মুহূর্তে দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৩৬ হাজার ৬৪৮ জন।

এদিকে, করোনা নিয়ন্ত্রণে আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়াল দিল্লি। গতকাল লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তিনি জানিয়েছেন, লকডাউনে দিল্লি মেট্রো পরিষেবাও সম্পূর্ণ বন্ধ থাকবে। ১৭ মে ভোর ৫টা পর্যন্ত চলবে লকডাউন। তিনি বলেছেন, করোনা সংক্রমণ রোখায় ঢিলেমি যাতে না আসে, তা নিশ্চিত করার জন্যই লকডাউনের মেয়াদ বাড়ানো হল। তিনি বলেছেন, ‘দিল্লিতে সংক্রমণের হার কমেছে। তবুও ঢিলেমি দিতে পারছি না। আমাদের লকডাউনের মেয়াদ বাড়াতেই হবে।’

কেজরীওয়ালের কথায়, ‘দিল্লিতে সংক্রমণের হার ৩৫ শতাংশ থেকে ২৩ শতাংশ নেমে এসেছে। তবে চিকিৎসকরা বলছেন যে এটিও খুব বেশি।’ তিনি আরও যোগ করেন, ‘আমাদের স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো উন্নত করতে লকডাউনের সময়কে কাজে লাগিয়েছি। দিল্লির মূল সমস্যা ছিল অক্সিজেনের ঘাটতি। কেন্দ্রের সাহায্যে এখন অবস্থা আরও উন্নত হয়েছে।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন