শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ট্রাফিক পুলিশ ও অসহায় ভাসমান মানুষদের রেড ক্রিসেন্টের সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০৩ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের আওতাধীন জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট বিশ^ রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী নানা কার্যক্রম বাস্তবায়ন করছে। কার্যক্রমের মধ্যে রয়েছে, রাজধানী ঢাকার বিভিন্ন ট্রাফিক পয়েন্টে যানযট নিরসনে ট্রাফিক পুলিশকে সহায়তা ও করোনা সচেতনতায় মাইকিং, ৩ টি প্রথম সারির হাসপাতালের কোভিড ইউনিটে দায়িত্ব পালনকারী চিকিৎসক ও নার্সদের ঈদ উপহার সামগ্রী প্রদান, স্বেচ্ছায় রক্ত সংগ্রহ অভিযান এবং রাজধানীর ভাসমান ও নিম্ন আয়ের মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ। এ সকল কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে বাস্তবায়ন করা হচ্ছে বলে রেড ক্রিসেন্ট জাতীয় সদর দফতর যুব রেড ক্রিসেন্টের এর পক্ষ থেকে জানানো হয়।

জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্ট জানায়, পবিত্র রমজান ও ঈদ উপলক্ষে ঢাকার রাস্তায় যানযট নিরসনে রাজধানীর ৬টি গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টে (মগবাজার চৌরাস্তার মোড়, সোনারগাঁও মোড়, আসাদগেট, মতিঝিল শাপলা চত্বর, গুলশান-১ ও শাহবাগ এলাকায় টট্রফিক পুলিশদের সহায়তা এবং করোনা সচেতনতা বৃদ্ধিমূলক কার্যক্রম করছে যুব ও স্বেচ্ছাসেবকরা। গত ৭ মে থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা কয়েকটি গ্রæপে ভাগ হয়ে প্রতিদিন রাজধানীর এই ৬টি স্পটে ট্রাফিক আইন মানা ও পথচারীদের পারাপারে জনসাধারণ ও ট্রাফিক পুলিশকে সহায়তা করছে।এছাড়াও পথচারীদের মাঝে জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিংসহ প্রচার প্রচারণা অব্যাহত রেখেছে যুব ও স্বেচ্ছাসেবকরা।
অপরদিকে, জাতীয় সদর দফতর যুব রেড ক্রিসেন্ট সদস্যদের নিজস্ব অর্থায়নে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় নাক-কান-গলা ইন্সটিটিউট ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে কর্মরত প্রায় ৫০০ জন ডাক্তার ও নার্সদের জন্য ঈদ উপহার সামগ্রী দেয়া হয়েছে।

গতকাল সন্ধ্যায় জাতীয় সদর দপ্তর যুব ও স্বেচ্ছাসেবকদের উদ্যোগে বিশ^ রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উদ্যাপনের অংশ হিসেবে পুরান ঢাকার ওয়ারীতে স্বেচ্ছায় রক্ত সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এর আগে মগবাজার এলাকায় স্বেচ্ছায় রক্ত সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হয়। আজ সোমবার উত্তরা ও বনানী এলাকায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে যুব সদস্যরা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন