বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মেয়ের লাশ কাঁধে নিয়ে ৩৫ কি.মি. হাটলেন বাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১১:৫৫ এএম

ময়নাতদন্তের জন্য খাটিয়ায় করে মেয়ের লাশ বহন করে ৩৫ কিলোমিটার পথ হেঁটে পাড়ি দিয়েছেন এক বাবা। প্রায় ৭ ঘণ্টা হেঁটে হাসপাতালে পৌঁছান ধীরাপতি সিং গন্ড নামের ওই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশের সিংগ্রাইল জেলায়।
গতকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওতে দেখা যায়, খাটিয়াতে কিশোরী মেয়ের লাশ নিয়ে এক বাবাকে হাসপাতালে যেতে হয়েছে ৩৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে।  
ঘটনাটি সিংগ্রাউলি জেলার নিবাস পুলিশ ফাঁড়ি এলাকার গাদাই নামে একটি গ্রামের। এই গ্রামের ১৬ বছরের এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ঘটনাটি পুলিশকে জানানো হলে তারা লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে নিতে বলে।
তবে লাশটি হাসপাতালে নিতে কোনো গাড়ির ব্যবস্থা ওই পরিবার করতে পারেনি, পুলিশও সহযোগিতার কোনো হাত বাড়ায়নি। ফলে ৩৫ কিলোমিটার দূরের হাসপাতালের উদ্দেশে খাটিয়ায় লাশ বেঁধে হেঁটেই রওনা দেন ওই কিশোরীর বাবা। নিজের গ্রাম থেকে সকাল ৯টায় রওনা দিয়ে বিকেল ৪টায় হাসপাতালে পৌঁছান ধীরপতি সিং গন্দ নামে ওই ব্যক্তি।  
তার অভিযোগ, তিনি পুলিশকে অনেকবার অনুরোধ করেছিলেন একটি গাড়ির ব্যবস্থা করে দেওয়ার জন্য। কিন্তু কেউ করে দেয়নি।
অরুণ সিং নামে সিংগ্রাউলি পুলিশের এক কর্মকর্তা বলেন, তাদের বাজেট নেই কোনো মৃতদেহ পরিবারে কাছ থেকে হাসপাতালে পাঠানোর। ময়নাতদন্তের জন্য গাড়ি দিয়ে পারেন না তারা। মৃতদেহ হাসপাতালে নিয়ে যাওয়া পরিবারের কর্তব্য। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন