শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রধানমন্ত্রীর খাদ্য ও অর্থ সহায়তা

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০১ এএম

দেশব্যাপী চলছে করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষদের প্রধানমন্ত্রীর খাদ্য ও অর্থ সহায়তা। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেয়েছেন সহস্রাধিক অসহায় পরিবার। করোনা ভাইরাস দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষদের মাঝে গতকাল সোমবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে আশুগঞ্জ উপজেলা পরিষদের মাঠে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে। এতে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই অসহায় মানুষদের হাতে এই উপহার তুলে দেন।
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামা লীগ নেতা ব্যাবসায়ী মো. মোসলেম উদ্দিন মাসুম তার নিজ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটি গ্রামে অসহায় ও হতদরিদ্র লোকজনের মাঝে প্রায় ২ হাজার শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করেন।

গতকাল সোমবার সকালে এই ঈদ বস্ত্র বিতরণ করা হয়। তবে বস্ত্র বিতরণের পাশাপাশি করোনা সুরক্ষা সামগ্রীও বিতরণ করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ বস্ত্র বিতরণ করা।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী মো. মোসলেম উদ্দিন মাসুম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এর নির্দেশে অবিরাম কাজ করে যাচ্ছি। সকলকে নিয়ে ঈদের আনন্দ করার মাঝেই নিজের আনন্দ রয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রাম পৌরসভায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় তিন হাজার ৮১টি পরিবারের মাঝে প্রথম বারের মত চালের পরিবর্তে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে।

সোমবার পৌর মেয়র মাজেদুল বারী নয়নের সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি প্রধান অতিথি হিসাবে দুস্থ-অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে পৌর সচিব জালাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক সরকার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু, জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়াদ্দার, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আব্দুল বারেক, প্যানেল মেয়র ফজলুল হক ফজেরসহ সকল ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রায় ৩৭ হাজার দরিদ্র ও অসহায় পরিবারে মাঝে প্রায় ১৭ কোটি নগদ টাকা বিতরণ করা হচ্ছে।
উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভিজিএফ ও জিআর ক্যাশ প্রকল্পের মাধ্যমে এই নগদ টাকা বিতরণ করা হচ্ছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানিয়েছেন।

জানা গেছে, উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভিজিএফ কার্ডে ২৯ হাজার ৩২৪ পরিবার ৪৫০টাকা ও জিআর ক্যাশ প্রকল্পের মাধ্যমে ৭ হাজার ৪০০ পরিবার নগদ ৫০০ টাকা করে পাচ্ছেন। ইতিমধ্যে একাধিক ইউনিয়নের বাসিন্দাদের মধ্যে এই অর্থ বিতরণ করা হয়েছে। সোমবার মির্জাপুর পৌরসভা ও উয়ার্শী ইউনিয়নের দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে অর্থ বিতরণ করা হচ্ছে।
দাউদাকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সোমবার কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দির সার্কেল) মো. জুয়েল রানা দাউদকান্দির সহকারী পুলিশ সুপারের কার্যালয় এলাকার ২০০ অসহায় দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

ইতিপূর্বে সহকারী পুলিশ সুপার জুয়েল রানা এলাকার কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। উল্লেখ্য জুয়েল রানা এখানে যোগদানের পর তার নেতৃত্বে প্রচুর পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার হয়েছেন তিনি একাধিক অভিযান চালিয়ে জুয়াড়ি ও মাদক ব্যবসায়ীদের আটক করেছেন। তিনি এখানে যোগদানের পর ভূমিদস্যু, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী,সন্ত্রাসী গা ঢাকা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন