বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের দাবি

গণসংহতি আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০১ এএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চাহিদা অনুযায়ী চিকিৎসা ও তাকে জামিন দেওয়ার দাবি জানিয়েছে গণসংহতি আন্দোলন। গতকাল সোমবার বিকেলে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতাদ্বয় বলেন, সম্প্রতি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। খালেদা জিয়া অনেকদিন ধরেই নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছেন। সম্প্রতি কোভিড আক্রান্ত হওয়াতে তার শারীরিক সমস্যা আরও জটিল হয়েছে। দীর্ঘদিন ধরে কারাবাস ও গৃহবন্দিত্বের মানসিক চাপের সঙ্গে যুক্ত আছে। এ পরিস্থিতিতে তার পরিবারের আকাঙ্ক্ষা অনুযায়ী চিকিৎসা এমনকি বিদেশে গিয়ে চিকিৎসা পাওয়া একটা মানবিক অধিকার। এ অধিকারে রাজনৈতিক বাধা তৈরি করা ভীষণ অন্যায় কাজ হবে।

তারা বলেন, বাংলাদেশে এর আগেও এ সরকারের আমলেই আইনি প্রক্রিয়াতে শাস্তি প্রাপ্ত ব্যক্তির জামিনের বহু উদাহরণ আছে। আমরা খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রশ্নটিকেই মানবিক কারণে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তাকে জামিনে মুক্ত করা এবং তার পরিবার ও চিকিৎসকদের আকাঙ্খক্ষা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ১১ মে, ২০২১, ৯:০৬ এএম says : 0
It is difficult to communicate our society.You may know humanity running one way & politics walking another way.A ccu patient asked for treatment abroad that might be considered by the republican ruler.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন