বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ব্যর্থ রিয়াল, শঙ্কায় জুভেন্টাস-পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০০ এএম

মৌসুমজুড়ে একরাশ হতাশা তাড়া করে বেড়াচ্ছে জুভেন্টাসকে। শেষ দিকে এ হতাশাটা রীতিমতো শঙ্কাতেই রূপ নিয়েছে। এসি মিলানের কাছে ৩-০ গোলে হারের ফলে সিরি’আ টেবিলের পাঁচে নেমে গেছে দলটি, ফলে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েই টানাটানি লেগে গেছে দলটির। শীর্ষ চারে ফিরতে না পারলে আগামী মৌসুমে জুভেন্টাসকে নাও দেখা যেতে পারে চ্যাম্পিয়ন্স লিগে।

জানুয়ারিতে দুই দলের প্রথম দেখায় ৩-১ ব্যবধানে জিতেছিল জুভেন্টাসই, সেটাও মিলানের মাঠ সান সিরোও। গতপরশু রাতে যেমন খেলেছেন রোনালদোরা তাতে সে ম্যাচকে অচেনা এক স্মৃতিই ঠেকার কথা জুভদের। শিরোপার আশা শেষ আগেই। এবার জুভেন্টাসের লক্ষ্য শীর্ষ চার। তবে এই হারের ফলে তালিকার পাঁচে নেমে যাওয়া দলটির পক্ষে পথটা খুব কঠিন। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে হলে নিজেদের তিন ম্যাচে তো জিততে হবেই, অমঙ্গল কামনা করতে হবে অন্যদেরও। যদি তা না হয়, তাহলে আগামী মৌসুমে রোনালদোকে দেখা যাবে ইউরোপা লিগে!
অন্যদিকে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বেশিদিন হয়নি। এবার লিগ শিরোপাটাও খোয়ানোর দুয়ারে দলটি। নেইমারের গোলের পরও রেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে দলটি। তাতে লিগ শিরোপার দৌড়ে লিলে থেকে অনেকটাই ছিটকে পড়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।
প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন নেইমার। তবে চুক্তি নবায়নের পরের ম্যাচে নিজের পারফর্ম্যান্সে মোটেও সন্তুষ্ট হওয়ার কথা নয় তার, ছিলেন যে নিজের ছায়া হয়ে। গোলের অপেক্ষা খুব বেশিক্ষণ করতে হয়নি রেনেকে। কর্নার থেকে দারুণ এক হেডারে রেনেকে সমতায় ফেরান সেহু গিহার্সি। এই ড্র পিএসজিকে লিগ ওয়ানের শীর্ষে থাকা লিল থেকে ৩ পয়েন্টে পিছিয়ে দিয়েছে। ৩৬ ম্যাচ শেষে পিএসজির সংগ্রহ ৭৬ পয়েন্ট, আর লিল আছে ৭৯ পয়েন্ট নিয়ে।
অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনা। লিগ শিরোপার প্রতি অনীহা যেন সবার। শেষ দুই দল সুযোগ পেলেই হারাচ্ছে বাজে খেলে, আর প্রথম দলটা এ ফাঁকে লিগের শুরুর দিকের পারফরম্যান্সকে পুঁজি করে টিকে আছে শীর্ষে। এমন দৃশ্য দেখা গেল গতপরশু রাতেও। সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে শীর্ষে ওঠার সুযোগের সামনে থাকা রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচটা দেখলে আপত্তিও করে বসতে পারেন আপনি। রিয়াল যে ম্যাচটা ড্র করেছে হারতে হারতে, অন্তিম সময়ে। যোগ করা সময়ের গোলে মুখ রক্ষা হয়েছে তাদের।
লিগে এ নিয়ে টানা ১৫ ম্যাচ ধরে হারেনি রিয়াল মাদ্রিদ। তবে তাতেও অবশ্য লিগের শীর্ষে কিংবা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে। ৩৫ ম্যাচ শেষে মেসিদের সমান ৭৫ পয়েন্ট নিয়েও তাদের চেয়ে শ্রেয়তর মুখোমুখি লড়াইয়ের জন্য তালিকার দ্বিতীয় স্থানে আছে। আর অ্যাটলেটিকো দুই পয়েন্টে এগিয়ে থেকে আছে শীর্ষে।
ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করল উলে গুনার সুলশারের দল। বার্মিংহ্যামের ভিলা পার্কে ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ইউনাইটেড। বারট্রান্ড ট্রাউরের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন ব্রুনো ফের্নান্দেস। ম্যাসন গ্রিনউড সফরকারীদের এগিয়ে নেওয়ার পর শেষ দিকে জয় নিশ্চিত করেন এদিনসন কাভানি। লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত রইল ওল্ড ট্রাফোর্ডের দলটি।
ডলগের আরেক ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে আর্সেনাল। এতে কিঞ্চিৎ হলেও ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার আশা বেঁচে রইলো মিকেল আর্তেতার দলের। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটি ৩-১ গোলে জিতেছে স্বাগতিকরা। এমিল স্মিথ ও নিকোলাস পেপের গোলে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। ৬৭তম মিনিটে ব্যবধান কমান কস্তা পেরেইরা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফ্রি-কিকে জয় নিশ্চিত করেন উইলিয়ান।
এক নজরে ফল
জুভেন্টাস ০-৩ মিলান
রিয়াল মাদ্রিদ ২-২ সেভিয়া
রেন ১-১ পিএসজি
অ্যাস্টন ভিলা ১-৩ ম্যানইউ
আর্সেনাল ৩-১ ওয়েস্টব্রুম

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন