ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির আছে: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১২:০২ এএম

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার বিষয় নিয়ে গত কয়েকদিনে সরকারের পক্ষ থেকে যা করা হয়েছে তাতে আমি বিস্মিত ও উদ্বিগ্ন বলে জানিয়েছেন নাগরিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
তিনি বলেন, সাজাপ্রাপ্ত আসামির বিদেশে যাওয়ার ক্ষেত্রে যে আইনি বাধার কথা আইন মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, তার ব্যত্যয় ঘটিয়ে সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির এদেশে রয়েছে। গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নাগরিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একথা বলেন।
তিনি বলেন, সাজাপ্রাপ্ত আসামি হওয়ার পরও জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবকে ১৯৭৯ সালে উন্নত চিকিৎসার জন্য জার্মানিতে পাঠানো হয়েছিল। এক্ষেত্রে মানবিক বিষয়টি প্রাধান্য পেয়েছিল সবার আগে। খালেদা জিয়ার ক্ষেত্রেও তেমনটি আমি আশা করেছিলাম। বিএনপি নেতাদের কাছ থেকে যতটুকু জানতে পেরেছি, খালেদা জিয়ার ফুসফুস ও পেটে পানি এসেছে যা ৭৬ বছর বয়সী একজন মানুষের জন্য খুবই মারাত্মক। এই মূহূর্তে ওনার সার্বক্ষণিক উন্নত চিকিৎসার প্রয়োজন। আমাদের দেশের স্বাস্থ্য ব্যবস্থার যে নাজুক অবস্থা তাতে দেশে থেকে ওনার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা সম্ভব নয়।
মান্না বলেন, এই পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় সাবেক তিনবারের প্রধানমন্ত্রী এবং একজন বীর উত্তমের স্ত্রী হিসেবে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করা সরকারের দায়িত্ব। কিন্তু এক্ষেত্রেও সরকার তাদের প্রতিহিংসার রাজনীতি থেকে বের হতে পারলো না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
শওকত আকবর ১১ মে, ২০২১, ৮:২৪ এএম says : 0
৭৬ বছর বয়সি খালেদা জিয়াকে নিয়ে কোনো পখ্হের ই রাজনীতি না করাই উত্তম।মহামান্য রাষ্ঠপতির কাছে আবেদন করুন তিনি মানবিক বিবেচনা করে একটা ব্যাবস্হা নিবেন।ফাঁসির আসামিও তো রাষ্টপতি খ্খমা করে দিতে পারেন।
Total Reply(0)
Belal ১১ মে, ২০২১, ১১:৫৩ এএম says : 0
By the grace of Almighty Allah it may re-consider by our authority.
Total Reply(0)
Burhan uddin khan ১১ মে, ২০২১, ৯:০৯ এএম says : 0
By the grace of Allah it may re-consider by our authority.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন