শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কোভিডকে ‘ওয়েক আপ কল’ বললেন কঙ্গনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ৩:৩৪ পিএম

করোনা আক্রান্ত হয়ে বাড়িতেই আইসোলেশনে আছেন কঙ্গনা রানাউত। আক্রান্ত হওয়ার পর কোভিডকে ‘ছোটখাটো জ্বর’ বলে উল্লেখ করার পর এ বার ওই রোগকে ‘ওয়েক আপ কল’ বলে আখ্যা দিলেন তিনি। একই সঙ্গে শেয়ার করলেন নিজের অক্সিমিটারে বর্তমানে তার অক্সিজেনের মাত্রার ছবি। বললেন বৃক্ষরোপণের প্রয়োজনীয়তার কথাও।

কঙ্গনার শেয়ার করা অক্সিমিটার জানান দিচ্ছে এই মুহূর্তে অভিনেত্রীর অক্সিজেনের মাত্রা ৯৯ আর পালস ৭০ । যা স্বাভাবিক।

কঙ্গনা লেখেন, “কোভিড হল ওয়েক আপ কল। এই মুহূর্তে যদি আমরা সতর্ক না হই তবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎ বর্ণহীন হয়ে পড়বে।” তা যাতে না হয় সে কারণে বেশ কিছু প্রস্তাব দিয়েছেন কঙ্গনা। তার মধ্যে প্রথমটি হল প্রাকৃতিক সম্পদের পুনর্ব্যবহার। দ্বিতীয়টি বৃক্ষরোপণ। কঙ্গনা লেখেন, “এক জন মানুষ বছরে আটটি গাছ থেকে উৎপাদিত অক্সিজেন গ্রহণ করেন। তাই বছরে অন্তত আটটি গাছ লাগান।” তৃতীয় প্রস্তাব জন্মনিয়ন্ত্রণের উপর জোর দিতে বলেছেন কঙ্গনা আর তার চতুর্থ প্রস্তাবে রয়েছে খাদ্য এবং জলের অপচয় বন্ধ করা।

উল্লেখ্য কোভিড পজেটিভ হওয়ার পর কঙ্গনা লিখেছিলেন, “আমি নিজেকে আলাদা করে রেখেছি, আমার কোনও ধারণা ছিল না যে এই ভাইরাস আমার শরীরে পার্টি করছে, এখন আমি জানি যে আমি এটিকে ধ্বংস করব। মনে রাখবেন কোন শক্তি যেন আপনাকে পরাভূত করতে না পারে।’

তিনি আরও লেখেন, ‘আপনি যদি ভয় পান তবে এটি আপনাকে আরও ভয় দেখাবে। আসুন এই কোভিড-১৯কে আমরা ধ্বংস করি এটি একটি ছোট টাইম ফ্লু ছাড়া আর কিছুই নয় যা খুব বেশি চাপ ফেলছে এবং এখন কিছুজনকে পাগল করছে। হর হর মহাদেব।’ যদিও তার সেই পোস্টটি ডিলিট করে দেয় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন