মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আমিরাতে ভ্রমণ নিষেধাজ্ঞা, পিএসএল হচ্ছে তো?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০২ এএম

করোনা পরিস্থিতির কারণে জুনে পাকিস্তানে পুনরায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু করা সম্ভব নয়। সে কারণে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আমিরাতে টুর্নামেন্ট করতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু তাদের সেই পরিকল্পনায় পানি ঢেলে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত সরকার! কর্তৃপক্ষ পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। যা কার্যকর হচ্ছে আজ থেকেই।
ফ্র্যাঞ্চাইজিগুলোর ইচ্ছার কারণেই পিএসএলের বাকি ম্যাচ মরুর দেশটিতে করতে রাজি হয়েছিল পিসিবি। সংযুক্ত আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনাও চলছিল। যাতে আরব আমিরাত সরকারের কাছ থেকে অনুমতি আদায় করা যায়। কিন্তু দেশটির ভ্রমণ নিষেধাজ্ঞায় টুর্নামেন্ট হওয়া নিয়েই শঙ্কা দেখা দিয়েছে। পিসিবির এক মুখপাত্র বলেছেন, ‘পিসিবি আশা করেছিল সব কিছু হয়তো আগামী ২৪ ঘণ্টার মধ্যেই সুরাহা হবে। যেহেতু দু’দেশেই সামনে ঈদের ছুটি আছে। কিন্তু নিষেধাজ্ঞার ফলে পিসিবির কাছে এখন একটি অপশন থাকছে। সেটা হলো করাচিতেই ম্যাচগুলো আয়োজন করা।’ অবশ্য ওই মুখপাত্র আরও বলেছেন যে, ম্যাচগুলো করাচিতে আয়োজনের পক্ষে নয় পিসিবি। মার্চে এখানে টুর্নামেন্ট আয়োজনের কারণেই বিপদের মুখোমুখি হতে হয়েছিল। করোনা আক্রান্ত হচ্ছিলেন খেলোয়াড়সহ অফিসিয়ালরা। যে কারণে টুর্নামেন্ট স্থগিত করা হয়েছিল।
এই অবস্থায় আরেক বিকল্প হিসেবে শ্রীলঙ্কা থাকলেও সেখানকার কড়া স্বাস্থ্যবিধি সহ অনেকগুলো ঝক্কি-ঝামেলার বিষয় রয়েছে। ফলে টুর্নামেন্ট মাঠে গড়ানো নিয়েই শঙ্কা দেখা দিয়েছে!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন