শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসএল নয়, মোহামেডানে খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০২ এএম

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বাংলাদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ চোখে পড়ার মত নয়। তবে যে কয়জন নিয়মিত মাঠ মাতান, তাদের মধ্যে একজনের চাহিদা আকাশচুম্বী। তিনি সাকিব আল হাসান। জাতীয় দলের চেয়ে আইপিএলকে প্রাধান্য দিলেও এবার সাকিব পিএসএল ছেড়ে বেছে নিচ্ছেন ডিপিএলকে। ফাইল ছবি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) বেছে নেওয়াকে কেন্দ্র করে কয়দিন আগে সাকিবকে নিয়ে কম সমালোচনা হয়নি। সেই সাকিবই এবার ‘না’ বলতে যাচ্ছেন পাকিস্তান সুপার লিগকে (পিএসএল), কারণ এই টুর্নামেন্টের সময়ে তিনি ব্যস্ত থাকবেন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)।
পিএসএলের অসমাপ্ত আসরের জন্য সাকিবকে দলভুক্ত করেছে লাহোর কালান্দার্স। জুনের ১ তারিখ শুরু হবে পিএসএলের খেলা। আবার ৩১ মে শুরু হবে ডিপিএল। সাকিব বেছে নিয়েছেন ডিপিএলকেই। মোহামেডান স্পোর্টিং ক্লাবের একজন সদস্য বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ডিপিএলে খেলবেন ঐতিহ্যবাহী এই দলের হয়েই। সেই লক্ষ্যে গতকাল সাকিবের নাম অন্তর্ভুক্তির জন্য বিসিবির কাছে চিঠি দিয়েছে মোহামেডান। ঐতিহ্যবাহী ক্লাবটির শীর্ষস্থানীয় কর্মকর্তা তরিকুল ইসলাম টিটু ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে বলেন, ‘আমাদের হয়ে খেলতে চায় এই মর্মে সাকিবের স্বাক্ষরিত একটি চিঠি আমরা সিসিডিএমের কাছে দিয়েছি। সে পিএসএল খেলবে না, ঐ সময়ে আমাদের হয়ে ডিপিএলে অংশ নেবে।’
গত বছরের মার্চে করোনা মহামারীর কারণে প্রথম দফায় স্থগিত হয় প্রিমিয়ার লিগ। এরপর কেটে গেছে দীর্ঘ সময়। ম‚লত ওয়ানডে ফরম্যাটে ডিপিএল অনুষ্ঠিত হলেও এবারের ফরম্যাট টি-টোয়েন্টি। তবে বদলায়নি স্কোয়াড। ২০২০ সালের আসরের জন্য যে স্কোয়াড গঠন করা হয়েছিল, অংশগ্রহণকারী ১২টি দল খেলবে সেই স্কোয়াড নিয়েই। তবে তখনকার কোনো স্কোয়াডে ছিলেন না বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞায় থাকার কারণে সাকিব তখন ছিলেন মাঠের বাইরে। পুরনো স্কোয়াড নিয়ে যখন তাই খেলা মাঠে গড়াচ্ছে; তখন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমরা থাকলেও ছিল না সাকিবের নাম।
সিসিডিএম তাই জানিয়ে রেখেছিল, সাকিবকে কোনো দল নিতে আগ্রহী হলে তা আনুষ্ঠানিকভাবে অবহিত করতে হবে। সেই দল হতে চলেছে মোহামেডান। সাকিবও পিএসএলে না খেলে মোহামেডানের হয়ে ডিপিএল খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন