শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইজরায়েলে রকেট হামলায় নিহত কেরলের বাসিন্দা সৌম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১০:৩৩ এএম

প্যালেস্টাইনের রকেট (Rocket Strike) হামলায় ইজরায়েলে মৃত্যু হল এক ভারতীয়ের (Indian Woman)। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ইসরাইলের আসকেলন অঞ্চলে। কেরলের ইদুক্কি জেলার কেরিথডু অঞ্চলের বাসিন্দা সৌম্য গত সাতবছর ধরে ইজরায়েলের আসকেলন অঞ্চলে একটি বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন। দুর্ভাগ্যক্রমে তার মৃত্যু হয়

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এবং মৃতের পরিবারের তরফে জানা গিয়েছে , মৃত ওই মহিলার নাম সৌমা ( ৩১ ) । কেরলের ইদুক্কি জেলার কেরিথডু অঞ্চলের বাসিন্দা সৌম্য (Soumya) গত সাতবছর ধরে ইজরায়েলের আসকেলন (Ashkelon) অঞ্চলে একটি বাড়িতে গৃহপরিচারিকার কাজ করতেন। কাজের সূত্রে এতবছর ধরে সেখানেই রয়েছেন তিনি । জানা গিয়েছে , মঙ্গলবার সন্ধ্যায় ইজরায়েল (Israel) এবং প্যালেস্টাইনের (Palestine) মধ্যে রকেট হামলার সময় তিনি যে বাড়িতে থাকতেন তার উপর একটি বিমান ভেঙে পড়ে। এই ঘটনায় তাঁর মৃত্যু হয়েছে বলে সৌম্যার পরিবারের তরফে দাবি করা হয়েছে ।

এই বিষয়ে কেরলের বাসিন্দা তথা মৃতার দেওর জানিয়েছেন , মঙ্গলবার সন্ধ্যায় ভিডিওকলে (Video call) তাঁর দাদা সন্তোষের ( Santosh) সঙ্গে কথা বলছিলেন বৌদি। সেই সময়ই আচমকা ফোনের ওপ্রান্ত থেকে বিশাল ভারি কিছু পড়ার শব্দ শুনতে পান তারা। এরপরই ফোনের লাইন কেটে যায়। তারপর থেকে আর বৌদি সৌম্যার সঙ্গে কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি৷ এদিকে ইজরায়েল এবং প্যালেস্টাইনের মধ্যে ঘটে চলা এই নৃশংস ঘটনার তীব্র নিন্দা করেছেন ইজরায়েলে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূত রণ মালকা (Ron Malka) । ইজরায়েলে পরিচারিকার কাজে নিযুক্ত কেরলের ওই মহিলার মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি ।

এদিন টুইট করে তিনি বলেন , ” ইজরায়েল রাজ্যের পক্ষ থেকে আমি নিহত সৌম্য সন্তোষের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। হামাসের এই সন্ত্রাসবাদী হামলায় প্রচুর নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। তাঁর ৯ বছরের সন্তান মাতৃহারা হওয়ায় আমি গভীরভাবে শোকাহত। ” এছাড়াও কেরলের নবনির্বাচিত বিধায়ক এবং জাতীয়তাবাদী কংগ্রেসের (Nationalist Congress Kerala) কেরলের নেতা (C Kappan) মণি সি কপ্পান এই ঘটনার তীব্র নিন্দা করেছেন । এদিন তিনি একটি ফেসবুক পোস্টে (Facebook Post) জানিয়েছেন , নৃশংস এই হামলার ঘটনায় ইজরায়েলে কর্মরত হাজার হাজার কেরালীয় ভয়ে ভয়ে দিন কাটাচ্ছে। শুধু তাই নয় , এই বিষয়ে তিনি রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে হস্তক্ষেপ করার আর্জিও জানিয়েছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Ashikur Rahman Shuvo ১২ মে, ২০২১, ১১:৪৮ এএম says : 0
ভারতীয় জনগণ ত ইজরায়েলের সাথে থাকার ঘোষনা দিয়েছে তারা হ্যাশট্যাগ দেওয়া শুরু করছে অথচ এদের জন্য কয়েকদিন আগেও আমরা কতো মায়া দেখিয়েছি।
Total Reply(0)
MD Akkas ১২ মে, ২০২১, ১১:৪৮ এএম says : 0
যখন প্যালেস্টাইনি 9 জন শিশু সহ 26 জন প্যালেস্টাইনী মারা গেল ।মসজিদে হামলা করা হলো তোমাদের মুখে তখন তোমরা কুলুপ এঁটেছিলে আর একজন তোমাদের লোক মারা গেল আর এখন এটানিয়া বিশ্ব ভাষাচ্ছ
Total Reply(0)
Rakib Hasan Ripon ১২ মে, ২০২১, ১১:৪৯ এএম says : 0
ভারত কি এর প্রতিশোধ নিবে?
Total Reply(0)
Mujib Shiraj ১২ মে, ২০২১, ১১:৫৩ এএম says : 0
নিন্দা জানানোর ভাষার নিন্দা জানাচ্ছি
Total Reply(0)
Dadhack ১২ মে, ২০২১, ১২:০৪ পিএম says : 0
Israel and Indian have solid friendship. Israel have provided many type of sophisticate weapons and intelligence equipment.
Total Reply(0)
MASUD ১২ মে, ২০২১, ১২:৫৬ পিএম says : 0
News শেয়ার করতে পারছিনা। শেয়ার অপশন কি নেই?
Total Reply(0)
এ,+কে,+এম+জামসেদ ১২ মে, ২০২১, ৩:২১ পিএম says : 0
ইসরায়েল-ভারত একই সূত্রে গাঁথা তারা উভয়ই মুসলিমদের বিরুদ্ধে। মুসলিমদের এবিষয়ে ভাবতে হবে।
Total Reply(0)
Md suruj ali ১২ মে, ২০২১, ৩:৩৬ পিএম says : 0
শয়তানের সাথে শয়তানের মিল থাকার কথা।ভারতের এক বৌদির জন্যই এত ব্যথা। অথচ দিনের পর দিন ইহুদিবাদী ইসরাইল মুসলমানদের উপর অত্যাচার করে আসছে। ভারতকে বলব চামচামি না করে আগে নিজের ঘর সামলা। করোনার জন্য এর ওর কাছ থেকে আর কত ভিক্ষা নিবি। আবার দিন শেষে বকা বাজি করবি তোদের কি লজ্জা হবে না
Total Reply(0)
Md.Delwar hussain ১৫ মে, ২০২১, ৬:৩২ এএম says : 0
কথায় আছে যে কুকুরের লেজ কখনো সুজা হয়না। কিছু দিন আগে যখন ভারত করোনার কারনে চুখে কিছুই দেখছিল নাতখন তাদের চির শত্রু দেশ পাকিস্তান সহায়তা করেছিল। আর আজ ফিলিস্তিনে যে বছরের পর বছর হাজার হাজার মুসলমান কে শহীদ করেছে এবং ঘর বাড়ি ছারা করেছে সেখান তাদের কোন নিন্দা নেই আর যখন আজ মুসমান ইসরায়েল কে উচিত শিক্ষা দিচ্ছে তাতেই তাদের নিন্দা শুরু হয়েগেছে। ????????????????????????????????????
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন