ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ভারতে আরও ৪২০৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১০:৪৭ এএম

ভারতে চিতার আগুন আর নিভছে না সহজে। প্রতিদিন হাজার হাজার মানুষের লাশ পোড়াতে পোড়েতে ক্লান্ত হয়ে পড়েছে সেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। এমন অনেক লাশ পড়ে আছে যে লাশের কোনো উয়ারিশও খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই নিরুপায় হয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা সেই লাশ দাহ করছে।

এদিকে করোনা মহামারিতে বিপর্যস্ত ভারতে মৃত্যুর মিছিল চলছেই। গত কয়েকদিনে কিছুটা কমতির দিকে থাকলেও বুধবার ফের বেড়েছে দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। শুধু বেড়েছে বললে কম হবে; মৃত্যুর সংখ্যা একলাফে ছাড়িয়েছে চার হাজার ২০০-র ঘর। অন্যদিকে দৈনিক সংক্রমণের সংখ্যাও ফের বেড়ে দাঁড়িয়েছে সাড়ে তিন লাখের কাছাকাছি।

বুধবার (১২ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ১৯ হাজার বেশি। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৯৩৮ জনে।

গত শনিবার ও রোববার করোনায় আক্রান্ত হয়ে ভারতে দৈনিক মৃত্যু ছাড়িয়েছিল ৪ হাজারের গণ্ডি। তবে সোমবার ও মঙ্গলবার সেই সংখ্যা বেশ কিছুটা কমে এলেও বুধবার ফের চার হাজার ছাড়িয়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ২০৫ জন। এতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫৪ হাজার ১৯৭ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন