ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজায় ৪০ মিনিটে ৪৫০ ক্ষেপণাস্ত্র ছুড়ল ইসরায়েল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৮:৪২ এএম

গত ছয়দিন ধরে উত্তপ্ত ফিলিস্তিন ও ইসরায়েল। গতকাল শুক্রবার (১৪ মে) ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি এক টুইটে জানান, গতকাল বৃহস্পতিবার (১৩ মে) রাতে গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে ৪৫০টি ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়েছে। এই হামলাগুলো গাজার উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের আশেপাশে অবস্থিত হামাসের ভূগর্ভস্থ মেট্রোকে প্রবল আঘাতের উদ্দেশে করা হয়েছে। হামলায় রাতে ইসরায়েলের ১৬০টি বিমান ও ছয়টি বিমান ঘাঁটি ব্যবহৃত হয়েছে।
ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি বাহিনীর ৪০ মিনিটের হামলায় নতুন করে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মা ও তার তিন সন্তানও ছিলো। ধ্বংসস্তূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।
এদিকে গাজা থেকেও ইসরায়েলকে লক্ষ্য করে হামাস রকেট হামলা চালালেও তার অধিকাংশই আয়রন ডোম সিস্টেমের মাধ্যমে প্রতিহত করেছে ইসরায়েল।
ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ৩১ শিশুসহ মোট ১২৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। রকেট ছুঁড়ে ইসরায়েলি আগ্রাসনের জবাব দিচ্ছে ফিলিস্তিনের প্রতিরোধ গ্রুপ হামাস। তবে দিন দিন আরো আগ্রাসী হয়ে উঠছে ইসরায়েল।
সম্প্রতি পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনি ও কট্টরপন্থী ইহুদিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে দফায় দফায় যাতে অধিকাংশই আহত হয়েছেন ফিলিস্তিনিরা। ফিলিস্তিনিদের ওপর এসব হামলার জবাবে হামাস ইসরায়েলে রকেট হামলা চালায়। এরপর ইসরায়েল গাজায় ব্যাপকভাবে হামলা শুরু করে।
হামাসের রকেট হামলায় এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ইসরায়েলি।
ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, ইসরায়েলের দিকে গাজা থেকে প্রায় দেড় হাজার রকেট ছোড়া হয়েছে। যার বেশির ভাগ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা 'আয়রন ডোম' দিয়ে ধ্বংস করা হয়। সূত্র: আল অ্যারাবিয়া, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Hafiz Mawlana Kawsar ১৫ মে, ২০২১, ১১:৩০ এএম says : 0
আল্লাহ সকলকে হেফাজত করুক
Total Reply(0)
Enamul Kabir ১৫ মে, ২০২১, ১১:২৪ এএম says : 0
সময় একদিন তোমাদেরও আসবে ইসরাইলবাসী। সেই দিন বেশি দূরে না। তখন তোমরা পৃথিবীর যে প্রান্তেই যাওনা কেন রক্ষা পাবেনা।
Total Reply(0)
Shawkat Hasan ১৫ মে, ২০২১, ১১:২৪ এএম says : 0
আল্লাহ অবশ্যই এর বিচার করবেন। আর সেটা খুবই কঠিন বিচার। আর তারাও বাদ যাবে না যারা ক্ষমতা থাকা সত্বেও না দেখার ভান করে আছেন।
Total Reply(0)
Tahsin Toslim ১৫ মে, ২০২১, ১১:২১ এএম says : 0
হে আল্লাহ আপনি সারা বিশ্ব সকল নির্যাতিত মুসলমান ভাই ও বোনদের রক্ষা করুন এবং যারা মারা গেছে তাদের জান্নাতুল ফেরদৌসের নসিব করুন
Total Reply(0)
Sheikh Hasan ১৫ মে, ২০২১, ৯:৩২ এএম says : 0
আল্লাহ এই জালিমদের তুমি ধ্বংস করে দাও
Total Reply(0)
টুটুল ১৫ মে, ২০২১, ১১:৪১ এএম says : 0
ফিলিস্তিনীদের অধিকার আদায়ের পক্ষে বাংলাদেশের সুদীর্ঘ ইতিহাস রয়েছে। বঙ্গবন্ধু থেকে শহীদ জিয়া সব রাজনৈতিক নেতা ফিলিস্তিনের পক্ষে ছিলেন। সরকারের প্রতি আহ্বান রইবে বঙ্গবন্ধুর আদর্শে তারা যেন ফিলিস্তিন বিষয়ে অনড় থাকে এবং সব দিক দিয়ে ফিলিস্তিনীদের পাশে দাঁড়ানোর জন্য প্রস্তুত থাকে।
Total Reply(0)
Abdul Malek ১৫ মে, ২০২১, ১১:৩৮ এএম says : 0
Israeil dangsha houk,Nipat jak
Total Reply(0)
মীর নিসার উদ্দিন ১৫ মে, ২০২১, ১১:৪১ এএম says : 0
সবই নেতানেয়াহুর ক্ষমতায় থাকার চাল ছাড়া কিছু নয়
Total Reply(0)
MD Tarikul Islam ১৫ মে, ২০২১, ১১:৫১ এএম says : 0
আমরা মুসলিম জাতি একজন ওমরের অপেক্ষায় আছি তিনি হলে ইমাম মাহদি, যার নেতৃত্বে আমরা পুরো ইহুদি বাদি রাষ্ট্র ঈসরাইল ধ্বংস করে আল আকসা মসজিদ আমাদের মুসলিমদের দখলে চলে আসবে ইনশা’আল্লাহ। সেই দিন মনে হয় বেশি দূরে নয় যেদিন ইমাম মাহদির মাধ্যমে আমরা গুটা মুসলিম জাতি এক হয়ে যুদ্ধ করবো ইনশা’আল্লাহ
Total Reply(0)
কাওসার ১৫ মে, ২০২১, ১১:৫১ এএম says : 0
ঈসরাইলের বিপক্ষে যুদ্ধের জন্য আমরা লক্ষ লক্ষ ইসলামের সৈনিক প্রস্তুত আছি শুধু একজন নেতার নির্দেশ দরকার। নিজের জীবনটা আল আকসা মসজিদের জন্য দিতে পারলে আমার দুনিয়ার জীবন ধন্য
Total Reply(0)
Md Saiful Islam ১৫ মে, ২০২১, ১১:৫৩ এএম says : 0
কখনো কখনো আমাদের কিছুই করার থাকে না দোয়া ???? ব্যতীত। মহান আল্লাহ সব ভালো জানেন ভালো বুঝেন,আমাদের সুদিন আসবেই ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন