মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যন্ত্রণার উত্তরাধিকার চক্র ভাঙতে চেয়েছি: হ্যারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৫:৪৭ পিএম

পারিবারিক অর্ন্তদ্বন্দ্ব নাকি অন্য কোনও কারণ? কেন স্ত্রী, পুত্রকে নিয়ে ব্রিটেনের রাজপরিবার ছেড়ে চলে গিয়েছিলেন রাজপুত্র হ্যারি? সম্প্রতি এক পডকাস্ট সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি জানালেন, রাজপুত্র হয়ে উঠতে গিয়ে এক অদ্ভুত মানসিক যন্ত্রণার মধ্যে দিয়ে তাকে যেতে হয়েছে। একটা সময়ের পর হ্যারি বুঝেছেন, তার বাবাও এই কষ্ট আর যন্ত্রণা সয়েই বড় হয়েছেন। কিন্তু যন্ত্রণা ও কষ্টের সেই ‘জেনেটিক উত্তরাধিকারের চক্র’ ভাঙতে সব ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত।

গত বছর জানুয়ারিতে রাজ পরিবারের দায়িত্ব ছেড়ে লস অ্যাঞ্জেলেসে সংসার পেতেছেন হ্যারি ও মেগান। সম্প্রতি ওপরার শোয়ে কৃষ্ণাঙ্গ মায়ের কন্যা মেগান বলেছিলেন, আর্চির জন্মের আগে ছেলের গায়ের রং কতটা কালো হতে পারে, রাজপরিবারে তার কানে এসেছিল সেই আলোচনাও। প্রচণ্ড মানসিক চাপে এক সময় অসুস্থ হয়ে পড়ছিলেন তিনি। হ্যারি এ দিনের শোয়ে জানিয়েছেন, স্ত্রীর ওই অবস্থায় অবর্ণনীয় ভাবে অসহায় বোধ করেছিলেন তিনি।
যুদ্ধদীর্ণ আফগানিস্তানে হেলিকপ্টারে চেপে যখন ঘুরছিলেন, তখন ঠিক এই রকম অসহায় মনে হয়েছিল নিজেকে। আর এক বার একই অভিজ্ঞতা হয়েছিল তার। ছোটবেলায় মা ডায়ানার সঙ্গে গাড়িতে যাওয়ার সময়ে এক বার তাদের ধাওয়া করেছিল ছবিশিকারী পাপারাৎজিরা। তিনি জানিয়েছেন, রাজপুত্র হিসেবে নিজে যে কষ্ট অনুভব করেছেন, তার সন্তানেরা যাতে সেই যন্ত্রণার আঁচ না পায়, সেই কারণেই ব্রিটেন ছেড়ে আসার সিদ্ধান্ত। সূত্র: বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন