শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আল-জাজিরা প্রতিবেদক বললেন ‘দুই সেকেন্ডেই সব শেষ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২১, ৭:৫৬ পিএম

আন্তর্জাতিক সংবাদমাধ্যমকর্মীদের সরে যেতে এক ঘণ্টা সময় দেয়ার মধ্যেই গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার কার্যালয় বোমা মেরে উড়িয়ে দিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী। শনিবার (১৫ মে) দুপুরে দোহাভিত্তিক আল-জাজিরাসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে এই সময়সীমা বেধে দেয় ইসরায়েলি সামরিক বাহিনী। মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য জানায়।

এর কিছুক্ষণ পরেই আল জাজিরা তার নিজের খবরেই জানায়, ভবনটি পুরোপুরি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। ছবিতে দেখা যায়, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে।

আল-জাজিরার প্রতিবেদক সাফওয়াত আল খালাউত জানান, আমি এখানে ১১ বছর ধরে কর্মরত। এই ভবন থেকে বহু নিউজ কভার করেছি। আমার জীবনের সংবাদভিত্তিক সকল অভিজ্ঞতা এই ভবনকে ঘিরে। মাত্র দুই সেকেন্ডেই সব শেষ হয়ে গেল।

তিনি আরও বলেন, সব কিছু শেষ হয়ে যাওয়ার পরেও আমাদের সহকর্মীরা থেমে যায়নি। বিকল্প উপায়ে বিশ্বকে জানিয়ে দিচ্ছি এখানে আসলে কি হচ্ছে।

আল জাজিরার আরেক প্রতিবেদক হ্যারি ফাউসেট, যিনি গাজা সিটি থেকে সংবাদ কভার করছেন তিনি বলেন, এই ঘটনা আমাদের জন্যে অত্যন্ত বিস্বাদের। জায়গাটি আর নেই বলে ধারণাটি বিশ্বাস করায় আমাদের জন্যে অস্বাভাবিক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Burhan uddin khan ১৫ মে, ২০২১, ১০:৪৩ পিএম says : 0
Bad news
Total Reply(0)
Md. Bashir Ahmed ১৬ মে, ২০২১, ৯:৫৮ এএম says : 0
ইসরাইলি নিষ্ঠুর বাহিনীর গাজা তথা ফিলিস্তিনী মুসলিম ভুখন্ডে আক্রমণ সহ একটি মসজিদ গুড়িয়ে দেয় ও সংবাদ কর্মীদের ভবন মিসমার করে যে নারকীয় তাণ্ডবলীলা চালাচ্ছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এবং মহান আল্লাহর নিকট হামলাকারীদের প্রতি কুদিরতি শাস্তি কামনা করছি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন