শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্যাঙ্গালোরের স্কুলে চিতাবাঘের আকস্মিক হামলায় আহত ৬

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ ভারতের ব্যাঙ্গালোর শহরের একটি স্কুলে ঢুকে একটি পুরুষ চিতাবাঘ ছ’জনকে আহত করেছে। আহত ব্যক্তিরা ওই বাঘটিকে বহু সময় ধরে তাড়া করে ধরার চেষ্টা করছিলো। এই ব্যক্তিরা রোববার প্রায় দশ ঘণ্টা ধরে বাঘটিকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিলো। চিতাবাঘটি শহরের ভিবগিওর ইন্টারন্যাশনাল স্কুলের ভেতরে আকস্মিকভাবে ঢুকে লোকজনের ওপর ঝাঁপিয়ে পড়তে শুরু করে। পরে অবশ্য এই বন্যপ্রাণীটির চেতনা নাশ করে তাকে ন্যাশনাল পার্কে ছেড়ে দেয়া হয়েছে। বলা হচ্ছে, চিতাবাঘটির বয়স ৮ বছর।
পরে স্কুলের সিসিটিভিতে ধারণ করা একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। হামলায় বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ক একজন বিজ্ঞানী সঞ্জয় গুবি এবং বন বিভাগের কর্মকর্তা বেনি মাউরিয়াস আহত হন। এ সময় তারা প্রাণীটির ওপর চেতনা নাশক ওষুধ প্রয়োগের চেষ্টা করছিলেন। পুলিশের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা সাংবাদিকদের বলেছেন, চিতাবাঘটি নিয়ন্ত্রণে আনার কাজটি ছিলো দীর্ঘ একটি লড়াই। বাঘটির গায়ে চেতনা নাশক ওষুধ অনেক আগেই ইনজেক্ট করা হয়েছিলো কিন্তু তাকে ধরা সম্ভব হয়েছে অনেক পর যখন ওই ওষুধটি কাজ করতে শুরু করে।
বন্যপ্রাণী বিষয়ক একজন কর্মকর্তা বলেছেন, বাঘটি সম্ভবত পাশের একটি জঙ্গল থেকেই স্কুলের ভেতরে ঢুকে পড়েছে। সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, ভারতে ১২ হাজার থেকে ১৪ হাজার চিতাবাঘ রয়েছে। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন