ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান ডিএমডিআইয়ের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১১:৪১ এএম

ফিলিস্তিনের গাজায় জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান জানিয়েছে মালয়েশিয়ার ইসলামিক সংস্থা দুনিয়া মেলায়েউ দুনিয়া ইসলাম (ডিএমডিআই)। আজ রোববার (১৬ মে) এক বিবৃতিতে ডিএমডিআই নীতিনির্ধারকরা বলেছেন, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের সামরিক আক্রমণ চালিয়ে যাওয়া থেকে বিরত রাখতে গাজায় শান্তিরক্ষী মোতায়েন করা উচিত।
গাজায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে ডিএমডিআই সভাপতি তুন মোহাম্মদ আলী রুস্তম বলেছেন, জাতিসংঘ এবং ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) অবিলম্বে ইসরায়েলকে এই নৃশংসতা বন্ধ করার দাবি জানাতে হবে। যাতে ফিলিস্তিনিরা তাদের দেশে শান্তিতে বাস করতে পারে। ডিএমডিআই দাবি করেছে, অবিলম্বে ইসরায়েলের বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা দিতে হবে যাতে ইসরায়েল মানবাধিকারের প্রতি শ্রদ্ধার ক্ষেত্রে একটি শিক্ষা নিতে পারে এবং ফিলিস্তিনি জনগণ শান্তি ও সম্প্রীতিতে বাঁচতে পারে। এছাড়া ইসরায়েলের ওপর চাপ সৃষ্টি করতে বিশ্ব মোড়লদেরও ভূমিকা নিতে অনুরোধ ডিএমডিআই এর সভাপতি তুন মোহাম্মদ আলীর।
এ দিকে ফিলিস্তিনের জেরুজালেম ও গাজায় ইসরায়েলের অব্যাহত হামলার বিষয়ে পদক্ষেপ নিতে আজ জরুরি বৈঠক ডেকেছে ওআইসি। বিশ্বের ৫৭টি মুসলিম দেশের প্রতিনিধিদের ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। সৌদি আরবের উদ্যোগে জরুরি বৈঠক ডাকা হয়েছে। ওআইসিভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ফিলিস্তিনে ইসরায়েলি হামলার বিষয়ে বক্তব্য রাখবেন। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন