শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১২:০৯ পিএম

গাজায় ফিলিস্তিনি ইসলামিক গ্রুপ হামাস প্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়িতে বোমা হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। আজ রবিবার (১৬ মে) ভোরে এ ঘটনা ঘটে বলে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল এবং পাল্টা আক্রমণে হামাস তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে। এর মধ্য দিয়ে টানা সপ্তম দিনের মতো সহিংসতা অব্যাহত রয়েছে।
স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, রাতভর উপকূলীয় অঞ্চলজুড়ে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আরো অনেকে আহত হয়েছেন।
ইসরায়েলিরা তেল আবিব এবং দক্ষিণের শহর বের্শেবাতে আগত রকেট আগুনের বিস্ফোরণ সংক্রান্ত সাইরেন সতর্কতার সঙ্গে সঙ্গে বোমা শেল্টারে হামলা চালায়। চিকিৎসকরা জানান, আশ্রয়কেন্দ্রগুলোতে হামলা চালানোর সময় প্রায় ১০ জন আহত হয়েছেন।
ফিলিস্তিন কর্তৃপক্ষ বলছে, গাজায় চালিয়ে আসা ইসরায়েলি বিমান ও গোলা হামলায় এখন পর্যন্ত অন্তত ১৪৯ জন নিহত হয়েছেন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪১ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।
উল্লেখ্য, ইয়াহইয়া আল সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার নেতৃত্ব দিয়ে আসছেন। তবে হামলায় এই নেতার কোনো ক্ষতি হয়েছে কিনা বা তিনি হামলার সময় বাড়িতে অবস্থান করছিলেন কিনা তা নিশ্চিত করা হয়নি। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন