মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামেক হাসপাতালে করোনায় ছয়জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ১২:৪৩ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে এক রাতে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। বাকি ৫ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। রোববার দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।
হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, বর্তমানে করোনা ওয়ার্ডে ১০১ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ৬৩ জন করোনা উপসর্গ রয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন মোট ১৪ জন। মৃতদের মধ্যে হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৫ নম্বর ওয়ার্ডে একজন ও আইসিইউতে মোট দুইজনের মৃত্যু হয়েছে।
রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, রাজশাহীতে গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে বেড়েছে করোনা ও উপসর্গের রোগী। গত চারদিন থেকে রামেক হাসপাতালে করোনা ওয়ার্ডে শনাক্ত, উপসর্গ, আইসিইউতে রোগী বাড়ছে। সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত সপ্তাহে শনাক্ত ও উপসর্গ মিলে ৭০ জনের নিচে রোগী ভর্তি থাকলেও গত চারদিন থেকে ১০০ জনের বেশি রোগী ভর্তি থাকছে। আইসিউতে ভর্তি থাকছে ১২ জনের উপরে। সাথে সাথে শনাক্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
রামেক হাসপাতালের মেডিসিন বিভাগের কয়েকজন বিশেষজ্ঞদের মতে ঈদের ছুটি কাটাতে মানুষ স্বাস্থ্যবিধি কম মানায় এই সমস্যা হচ্ছে বৃদ্ধি পেয়েছে। তাই আবারো স্বাস্থ্যবিধিতে কঠোর ভাবে নির্দেশনা না হলে করোনার প্রকোপ আরো বেশি বৃদ্ধি পাবে বলে জানান বিশেষজ্ঞরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন