ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাঠে পতাকা তোলায় হামজার প্রতি ফিলিস্তিন সরকারের কৃতজ্ঞতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ২:০৮ পিএম

ওয়েম্বলি স্টেডিয়ামে বসেছিল এফএ কাপের ফাইনাল। করোনা পরিস্থিতিতেও লন্ডনের ঐতিহ্যবাহী এই মাঠে উপস্থিত ছিল দর্শক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ পরিবারের সদস্য প্রিন্স উইলিয়ামস। চেলসির বিপক্ষে মাঠে নেমে নিজেদের ইতিহাসে প্রথমবার শিরোপা ঘরে তুলেছে লেস্টার সিটি। চ্যাম্পিয়ন দলটির সদস্য ছিলেন হামজা চৌধুরী। শিরোপা উদযাপনের সময় বাংলাদেশি বংশোদ্ভূত এই মিডফিল্ডার ফিলিস্তিনি পতাকা হাতে তুলে চলে এসেছেন আলোচনায়।

বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যাচারের শিকার ফিলিস্তিনে পক্ষ নিয়েছেন। ইউরোপিয়ান লিগে খেলা পল পগবা, মোহাম্মদ সালাহ, রিয়াদ মাহরেজ থেকে আচরাফ হাকিমিরা নিজ নিজ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংহতি প্রকাশ করে। যদিও ইউরোপের সর্বোচ্চ পর্যায়ে হামজার হাত ধরেই চলমান আগ্রাসনের প্রতিবাদ করতে দেখা গেল।

রোববার রাতে জায়ান্ট চেলসির বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় পায় লেস্টার। হামজা চৌধুরীর সঙ্গে দলটির হয়ে খেলা ফ্রেঞ্চ ডিফেন্ডার ওয়েসলে ফোফানাও ফিলিস্তিনের পতাকা হাতে তুলে নেন। ডেইলি মেইল, দ্য মিরর, ফার্স্টপোস্ট, আইরিশ টাইমস থেকে আল জাজিরা, মিডল ইস্ট মনিটরের মতো গণমাধ্যমে বিষয়টি প্রকাশ পায়। এমনকি চোখ এড়ায়নি দ্য টাইমস অব ইসরায়েলেরও।

এই ঘটনার পর ইংল্যান্ডে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত হুসাম জমলট দেশটির সরকারের পক্ষ থেকে হামজাদের আনুষ্ঠানিক চিঠি দিয়ে ধন্যবাদ জানিয়েছেন।

চিঠিতে তিনি বলেন, ‘এফ এ কাপের শিরোপা জয়ের ঐতিহাসিক মুহূর্তে ফিলিস্তিনের পতাকা হাতে তুলে নেন হামজা চৌধুরী ও ওয়েসলে ফোফানাও। ফিলিস্তিনি সরকার ও জনগণের পক্ষ থেকে জানাই গভীর কৃতজ্ঞতা।’ রাষ্ট্রদূত আরও বলেন, ‘ফিলিস্তিনের পতাকা ফুটবলের অন্যতম শীর্ষ প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরে সংগ্রামী জনতার পক্ষ নেয়ায় ধন্যবাদ জ্ঞাপন করছি।’

শুভেচ্ছা জানিয়ে জমলট হামজাদ বলেন, ‘শিরোপা জেতায় আপনাদের অভিনন্দন জানাই। আশাকরি একদিন লেস্টার সিটি ক্লাব স্বাধীন ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমে খেলবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
MSI Sujon Sujon ১৭ মে, ২০২১, ১২:৩৬ এএম says : 0
ফিলিস্তিনি মানেই আত্মার অভয়ারণ্যে।
Total Reply(0)
মোহাম্মদ শাহিন ১৭ মে, ২০২১, ১০:৪২ এএম says : 0
#SavePalestine #SaveAqsa #SaveMuslims #bangladeshstandswithpalestine #FreePalestine #AlAqsaMosque #IsraeliAttackonAlAqsa #IsraeliTerrorism #AlAqsaUnderAttack #savepalestine #savethemuslims #StopTerrorismAgainstMuslims #AlAqsa #StopConspiracyAgainstIslam #stopIsraeliTerrorism #PalestinianLivesMatter #PalestineWillBeFree আল্লাহ ফিলিস্তিন কে হেফাজত করুক, আমীন!
Total Reply(0)
Md Faruk ১৭ মে, ২০২১, ৮:২৭ এএম says : 0
সন্ত্রাসী গোষ্ঠী ইজরায়েল মুক্ত একটি বিশ্ব দেখতে চাই
Total Reply(0)
Mozammel haque ১৭ মে, ২০২১, ১০:০০ এএম says : 0
Palistine শুধু একটি রাষ্ট্র নয়, এটি মুসলমানদের প্রথম কেবলা,যা আমাদের কলিজার টুকরা।রক্ত দিব তবুও মসজিদ ছাড়বো না, হে আললাহ তুমি মুজাহিদিনের সাহায্য কর।মুসলমানের বিজয় দান কর।আমিন।
Total Reply(0)
S.h.sohan ১৮ মে, ২০২১, ৮:০৭ পিএম says : 0
Save Palestine
Total Reply(0)
মোঃ শফিকুল ইসলাম ১৯ মে, ২০২১, ৭:৫৬ এএম says : 0
আল্লাহ জালিমদের হেদায়েত দান করুন, আর হেদায়েত যদি নছিবে না থাকে তাহলে ধংস করুন, আমীন
Total Reply(0)
MD MIZANUR RAHMAN MOMIN ১৯ মে, ২০২১, ৪:২৭ পিএম says : 0
Masjid Al Aqsa, Our First Qibla
Total Reply(0)
Md. Altaf Hossain ১৯ মে, ২০২১, ১০:৩৯ পিএম says : 0
হামজার কল্যান কামনা করি।
Total Reply(0)
Sajib ২০ মে, ২০২১, ১২:৪২ পিএম says : 0
#bangladeshstandwithpalestine
Total Reply(0)
nurullah ২২ মে, ২০২১, ১২:১৭ পিএম says : 0
ফিলিস্তিনিদের প্রতি পৃথিবীর কঠোর প্রাণ মানুষদের ভালোবাসাও ধরে রাখা সম্ভব নয়। কোমল মানুষদের কথা নাই বললাম। এত ঘটনার পরো ফিলিস্তিনি তরুণদের সঙ্গে মিলমিশ করে তাদের প্রাণের যে উচ্ছ্বলতা দেখেছি তাও বিরল। আমি বুঝে পাই না, মানববিশ্বের জন্য অত্যন্ত ক্ষতিকর নিকৃষ্ট এহুদি দুরাচারদের প্রতি আমিরিকা, ভারতসহ কিছু মানুষের সমর্থন কেনো? কিংবা এদের যুদ্ধারপরাধ ও অনবরত মানবাধিকার লঙ্ঘনের বিষয়গুলোর জন্য এতো রাখঢাক কেনো?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন