ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চাল আত্মসাতের মামলায় ছোট বিঘাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার গ্রেফতার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৪:০৬ পিএম

পটুয়াখালীতে প্রান্তিক জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল আত্মসাতে অভিযুক্ত দ্রুত বিচার মামলায় ছোট বিঘাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার দুপুরে পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)মোঃ মুকিত হাসান খান বশাক বাজার এলাকা থেকে ওই চেয়ারম্যানকে গ্রেফতার করে বলে নিশ্চিত করেছেন। ঈদ উপলক্ষে দুস্থ্যদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা বিতরন না করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত ১৩ মে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে জেলেদের জন্য বরাদ্দকৃত বিশেষ ভিজিএফএর ১৩ বস্তা চাল কালোবাজারে বিক্রি করে আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানকে একমাত্র আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল ঈদের আগে গত বুধবার বিকালে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ছাড় করে ট্রলারে নিয়ে ভুতুমিয়া লঞ্চঘাটে পৌছায়। পরের দিন জেলেদের মধ্যে চাল বিতরণের আগেই চেয়াম্যানের বিরুদ্ধে চাল কালোবাজারে বিক্রির অভিযোগ তুলে সুবিধাভোগী ও এলাকার একটি মহল বিক্ষোভ শুরু করে। পরে সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতি, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহীন মাহমুদ, ট্যাগ অফিসার সুভাষ চন্দ্র হাওলাদার, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর রহমান এবং সদর থানা পুলিশের এসআই দিপায়ন বড়ালসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে পৌছায়। পরে উদ্বুদ্ধ পরিস্থিতি শান্ত করে তাৎক্ষণিক তদন্ত চালিয়ে ১৩ বস্তা চাল কম পাওয়া যায়। পরে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বাদী হয়ে চেয়ারম্যানকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন