ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিমানের মদিনা-কুয়েত-ব্যাংকক ফ্লাইট ৩১ মে পর্যন্ত বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৪:৩৮ পিএম

বিমান বাংলাদেশের সউদী আরবের মদিনা, কুয়েত এবং থাইল্যান্ডের ব্যাংকক ফ্লাইট আগামী ৩১ মে পর্যন্ত বাতিল করা হয়েছে। এছাড়াও যুক্তরাজ্যের লন্ডন ফ্লাইট ৩০ জুন পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বিমান বাংলাদেশের ওয়েবসাইটে এক নোটিশে এ তথ্য জানানো হয়। ২০২০ সালের মার্চে করোনা মহামারির প্রথম ঢেউ চলাকালীন সময় থেকে এই তিনটি রুট বন্ধ রয়েছে। আন্তর্জাতিক ফ্লাইট চালুর পরেও এসব রুটে কোনো ফ্লাইট পুনরায় চালু হয়নি।

বিমান জানায়, সরকারি নিষেধাজ্ঞার কারণে বিমানের ভারতের কলকাতা, দিল্লি, ওমানের মাস্কাট, নেপালের কাঠমান্ডু এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ফ্লাইট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

ঢাকা ও চট্টগ্রাম থেকে ইউএইর দুবাই, আবুধাবি এবং শারজাহ রুটে বিমানের ফ্লাইট চলাচল করত। দেশটির সরকার ১৩ মে থেকে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়ায় ফ্লাইটগুলো স্থগিত করা হয়।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ওই বছরের ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

গত বছরের ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়।

এবছর সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়। পরে প্রবাসী শ্রমিকদের আসা-যাওয়া ও ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে ১৭ এপ্রিল থেকে সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, সৌদি আরব, সিঙ্গাপুর এবং ২৫ এপ্রিল থেকে কুয়েত ও বাহরাইনে বিশেষ ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়।

এরপর ১ মে থেকে ১৩টি দেশ ছাড়া অন্য দেশে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। দেশগুলো হচ্ছে- নেপাল, আর্জেন্টিনা, ব্রাজিল, কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, ভারত, ইরান, মঙ্গোলিয়া, ওমান, দক্ষিণ আফ্রিকা এবং তিউনিসিয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন