শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লকডাউনের কারণে ফিরতে পারেনি ভারতে আটকে পড়া বাংলাদেশিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৬:৩৯ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে লকডাউন থাকায় শেষ পর্যন্ত দেশে ফিরতে পারেনি দেশটিতে আটকে পড়া বাংলাদেশিরা। রবিবার দেশে ফেরার কথা ছিল আটকে পড়াদের। আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ, দিনাজপুরের হিলি ও চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর দিয়ে আটকে পড়া নাগরিকদের দেশে প্রবেশের কথা ছিল। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউন পিছিয়ে ২৩ মে পর্যন্ত হওয়ায় তা আর সম্ভব হচ্ছে না।

রবিবার দুপুরে সোনা মসজিদ ইমিগ্রেশন পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এছাড়া বন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষও বিষয়টি নিশ্চিত করেছেন। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা এই ইমিগ্রেশন দিয়ে আসলে তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদের জন্য নির্ধারিত হোটেলের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, কারো করোনা পজেটিভ শনাক্ত হলে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকা কেউ যাতে সেখান থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য পুলিশ প্রহরারও ব্যবস্থা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন