ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরকারের সদিচ্ছার অভাবেই বেগম খালেদা জিয়ার জীবনাশঙ্কা দেখা দিয়েছে- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৬:৫৬ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের সদিচ্ছার অভাবেই দেশের তিন তিন বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবনাশঙ্কা দেখা দিয়েছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া আজ গুরুতর অসুস্থ , চিকিৎসকদের মতে, তার জীবন অত্যন্ত সংকটাপন্ন অথচ একটি সম্পূর্ণ মিথ্যা মামলার মিথ্যা অজুহাতে তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হলোনা। মির্জা ফখরুল বলেন, যে ধারায় খালেদাকে মুক্তি দেয়া হয়, সে ধারার কোনো অংশেই এটা বলা নেই যে , মুক্তিপ্রাপ্ত ব্যক্তি প্রয়োজনে বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবেন না।

মির্জা ফখরুল আরও বলেন,হাইব্রিড ধান , হাইব্রিড মুরগীর মতো দেশে এখন একটি হাইব্রিড রিজিম চলছে। এরা আইন, গণতন্ত্র , নির্বাচন সবকিছুকে নিজেদের মতো করে ব্যবহার করছে,যাতে কওে সবকিছু তারাই নিয়ন্ত্রণ করতে পারে। ফলে দেশে একটি কর্তৃত্ববাদী স্বৈরাচারি সরকার প্রতিষ্ঠিত হয়েছে। মির্জা ফখরুল স্থানীয় সালাম গেস্ট হাউজ সভাকক্ষে আসন্ন ঠাকুরগাঁও আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ঠাকুরগাঁও ইউনিট সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

আওয়ামী লীগ দেশের স্বাধীনতার সবগুলো মূল্যবোধকেই পায়ে পিষে মেরেছে উল্লেখ করে তিনি বলেন, এ দেশে এখন সবচাইতে বেশি করে ক্ষতিগ্রস্থ হয়েছে আইনের শাসন। আইনের শাসন প্রতিষ্ঠার লড়াইয়ে আইনজীবীদের ভূমিকার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন , আইনজীবী সমিতিগুলোর নির্বাচন আইনের শাসন প্রতিষ্ঠার আন্দোলনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি এ ব্যাপারে সকল আইনজীবীদের ঐক্যবদ্ধ হবার আহবান জানান।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের সবগুলো স্তম্ভকেই নষ্ট করে দিয়েছে, নির্বাচন ও নির্বাচন কমিশনকে প্রহসনে পরিণত করেছে। অথচ সাম্প্রতিক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ও পশ্চিমবঙ্গেও বিধানসভা নির্বাচনে আমরা দেখলাম সেখানকার নির্বাচন কমিশন ও আদালত নিরপেক্ষ ভূমিকা পালন করায় ক্ষমতাসীনদের বিরুদ্ধে সেখানকার জনগলের রায়ের প্রতিফলন হয়েছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. আব্দুল হালিমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি তৈমুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড এনতাজুল হকসহ আইনজীবী সাংবাদিক ও বিএনপি ও অঙ্গসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন