শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিলিস্তিনের পাশে ‘বাংলাদেশের’ হামজা, ওজিল, সালাহরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

ম্যাচটা অনেক ক্ষেত্রেই স্মরণীয়। এফ এ কাপে গ্যালারিতে ফিরেছে দর্শক। লেস্টার সিটি চেলসিকে ১-০ গোলে হারিয়ে জিতেছে নিজেদের ইতিহাসে প্রথম এফএ কাপ। প্রথমবার কোনো এফএ কাপ শিরোপা জিতেছেন বাংলাদেশী বংশোদ্ভ‚ত কোনো খেলোয়াড়। তবু হামজা চৌধুরীর এ অর্জন ঢেকে গেল তার ব্যতিক্রমী এক উদযাপনে। শিরোপাজয়ের পর সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে তুলে ধরলেন ফিলিস্তিনি পতাকা, প্রতিবাদ জানালেন দেশটিতে চলমান ইজরায়েলি হামলার বিরুদ্ধে।

এর আগের গল্পটা অবশ্য লেস্টার-বীরত্বের। য়ুরি তিয়েলমান্সের গোলে এগিয়ে যাওয়ার পর চেলসির একটা গোল বাতিল হলো অফসাইডের ফাঁদে। এরপর শেষ মুহ‚র্তে গোলরক্ষক ক্যাসপার স্মেইকেলের দুর্দান্ত কিছু সেভ ২০১৫-১৬ মৌসুমের লিগজয়ীদের এনে দেয় অবিস্মরণীয় এক জয়। সঙ্গে সঙ্গে যেন উৎসবে মাতোয়ারা হয় ওয়েম্বলিতে হাজির হাজার দশেকের মতো লেস্টার সমর্থক। হাজার হোক, ইতিহাসেরই প্রথম এফএ কাপ জয় বলে কথা!

এরপরই হামজা-ফোফানার সেই মুহ‚র্ত। সাধারণত এমন সব উদযাপনে খেলোয়াড়রা তুলে আনেন নিজ দেশের পতাকা। লেস্টারের দুই মুসলিম খেলোয়াড় অনন্য নজির গড়ে সেখানে তুলে ধরেন ইসরায়েলি হামলার শিকার ফিলিস্তিনের পতাকা। মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তার এমন কীর্তি চোখ এড়ায়নি ফিলিস্তিন প্রশাসনের। তাকে ধন্যবাদ দিয়ে পাশে থাকায় কৃতজ্ঞতা জানিয়েছে দেশটির সরকার।

এর আগে ফিলিস্তিনে চলমান ইসরায়েলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন তুর্কি বংশোদ্ভুত জার্মান ফরোয়ার্ড মেসুত ওজিল। নিজের টুইটারে ‘ইসরাইলি সৈন্যকে লাল কার্ড দেখাচ্ছে এক ফিলিস্তিনি শিশু’ এমন ছবি দিয়ে আলোড়ন সৃষ্টি করেছিলেন বর্তমানে ফেরেনবাখের হয়ে খেলা এই তারকা ফুটবলার। এছাড়া লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, ও আর্সেনাল খেলোয়াড় মোহামেদ এলনিনিও ইসরাইলের এই বর্বর হামলার নিন্দা জানিয়েছেন। যদিও শেষোক্তজন এর ফলে আছেন তোপের মুখে। ইংলিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, তিনি পড়তে পারেন জরিমানা, কিংবা চাকরিচ্যুতির মুখেও।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন