বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউরো স্বপ্ন শেষ ইব্রার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

দীর্ঘ পাঁচ বছর পর অবসর ভেঙ্গে সুইডেন জাতীয় দলে ফিরেছিলেন জøাতান ইব্রাহিমোভিচ। ৩৯ পেরুনো এই তারকাকে ঘিরেই ২০২১ ইউরো চ্যাম্পিয়নশিপের দল ভেবেছিল দেশটি। কিন্তু চোট ভেস্তে দিল সব হিসেব নিকেশ। ক্যারিয়ারের গোধ‚লী লগ্নে বড় আসর আর রাঙানো হলো না বর্ণময় এই চরিত্রের।

চলতি বছরের মার্চে অনেকটা চমক হয়েই জাতীয় দলে ফেরেন ইব্রা। ইউরো চ্যাম্পিয়নশিপে তার ঝলক দেখার অপেক্ষায় ছিল ফুটবল দুনিয়া, তিনি নিজেও এই নিয়ে ছিলেন রোমাঞ্চিত। কিন্তু গতপরশু সুইডিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়ে দেয়, চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন এসি মিলান তারকা।

সুইডেনের কোচ ইয়ান অ্যান্ডারসন এক বিবৃতিতে জানান, ‘আমি ইব্রাহিমোভিচের সঙ্গে কথা বলেছি। সে জানিয়েছে চোটের কারণে ইউরো চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না। এটা কেবল ওর জন্যই নয়, আমাদের গোটা দলের জন্য প্রচÐ হতাশার খবর।’

গত সপ্তাহে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে হাঁটুতে আঘাত পান এসি মিলান তারকা। প্রথমে ছোটখাটো মনে হলেও স্ক্যান রিপোর্ট দিল খারাপ খবর। সেরে উঠতে অন্তত ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে। কাজেই মাস খানেক পর শুরু হতে যাওয়া ইউরো কাপে আর তার খেলার সম্ভাবনা নেই।

২০১৬ সালে ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যান তিনি। ২০১৮ বিশ্বকাপের আগে অবসর ভেঙ্গে ফেরার ইচ্ছার কথা জানান। কিন্তু বিশ্বকাপ দলে তাকে রাখা হয়নি। আরও তিন বছর পর সত্যিই জাতীয় দলে ফেরানো হয় তাকে। মনে করা হচ্ছিল এবারের ইউরো দিয়েই আন্তর্জাতিক ফুটবলের ইতি হবে সুইডেনের হয়ে ৬২ গোল করা এই স্ট্রাইকারের।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন