শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হামাস প্রধানের সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ, হামলার নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৯:২৬ পিএম

ফিলিস্তিনিদের ওপর গত এক সপ্তাহ ধরে বর্বর ও পাশবিক আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হামলায় দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৯৫০ জন। ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে।

ইসরায়েলের এহেন কর্মকান্ড নিয়ে কথা বলতে ফিলিস্তিনের ইসলামি আন্দোলন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ারের সাথে দেখা করেছেন কাতারের ডেপুটি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শায়খ মোহাম্মদ বিন আবদুল্লাহমান আল-থানি।

আল-থানির বিবৃতির উদ্ধৃতি দিয়ে কাতারের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের হামলা থামাতে বিশ্বনেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। ফিলিস্তিনিদের ‘ভাই’ সম্বোধন করে তিনি দেশটির পাশে থাকারও প্রতিশ্রুতি দিয়েছেন। কাতার সবসময়ই হামাসকে সমর্থন করে। এই দুর্দিনেও দেশটি তাদের পাশে থাকল।

গত সোমবার থেকে সংঘাত শুরু হওয়ার পর গাজায় ১৪৮ জন মারা গেছেন। কাতার এই হত্যাকাণ্ড ‘মেনে নেবে না’ বলে মন্তব্য করেছেন থানি। এসময় ইসরায়েলের হামলা থামাতে বিশ্বনেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। সূত্র: দ্য পেনিনসুলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মাহমুদুল হাসান ১৬ মে, ২০২১, ১০:০৩ পিএম says : 0
হে আল্লাহ তুমি ইসলামকে রক্ষা করো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন