ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফিলিস্তিনিদের পক্ষে গিয়ে বহিষ্কার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

ইসরাইলের বর্বরোচিত হামলার প্রতিবাদ জানিয়ে ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন অস্ট্রিয়ার সরকারদলীয় একজন এমপি। এ জন্য তিনি তার পদ হারিয়েছেন। অস্ট্রিয়ান পিপলস পার্টির (ওভিপি) এমপি রেসুল ইয়েগিটকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রেসুল ইয়েগিট দল বিশেষ করে প্রধানমন্ত্রী সেবাস্তিয়ান কুর্জের জন্য নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে পরিচিত ছিলেন। তিনি ‘ফ্রি প্যালেস্টাইন’ লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়ায় তাকে এ পরিণতি ভোগ করতে হয়।
ইয়েগিট বলেন, কোনো প্রধানমন্ত্রী যদি তার সরকারি কার্যালয়ে অন্য দেশের পতাকা টাঙিয়ে রাখতে পারেন, তা হলে সামাজিক যোগাযোগমাধ্যমে আমি আমার পছন্দের দেশকে সমর্থন করতে পারব না কেন?
অস্ট্রিয়ার ক্ষমতাসীন দলের ওই এমপি গত শুক্রবার ফ্রি প্যালাস্টাইন লিখে ফিলিস্তিনের পতাকা তার ফেসবুক অ্যাকাউন্টের প্রোফাইল পিকচারে রাখেন। এর দেড় ঘণ্টা পরই দলের প্রধান কার্যালয় থেকে ফোন করে তার বহিষ্কারাদেশের বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

কট্টর ডানপন্থি বিরোধী দলের সমালোচনার মুখে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। ২০১৫-১৯ পর্যন্ত দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ করেছেন তরুণ এ রাজনীতিবিদ। এর পর তিনি বাকি দুই বছর কেন্দ্রীয় প্রশাসনেও গুরুত্বপূর্ণ কাজ করেছেন। সূত্র : আনাদোলু।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
জান্নাতুল ফেরদাউস নূরী ১৭ মে, ২০২১, ১:৩২ এএম says : 0
যুক্তরাষ্ট্র মানেই ইসরাইল, ইসরাইল মানেই যুক্তরাষ্ট্র। সব রসুনের কোয়ার একই গোড়া। যুক্তরাষ্ট্র ইসরাইলের পক্ষে সাফাই গাইছে, নিন্দাবাদ যুক্তরাষ্ট্র। জাতিসংঘ যেন মুসলিম বিরোধী সংঘ।তা না হলে মানবতাবিরোধী ইসরাইলের বিরুদ্ধে পদক্ষেপ নয় কেন? ফিলিস্তিন জিন্দাবাদ
Total Reply(0)
Mortooz Ali Laskar ১৭ মে, ২০২১, ১:৩২ এএম says : 0
Very bad decision. Support the freedom fighters not the terrorism.
Total Reply(0)
Changish Khan ১৭ মে, ২০২১, ১:৩২ এএম says : 0
হাজারো সালাম এমপি কে।
Total Reply(0)
Md Dulal ১৭ মে, ২০২১, ১:৩৩ এএম says : 0
যারা মানবাধিকার মানবাধিকার বলে চিল্লাচিল্লি করে তাঁরাই আজ সন্ত্রাসীদের পক্ষ সমর্থন করে!
Total Reply(0)
Murtuza Chowdhury ১৭ মে, ২০২১, ১:৩৩ এএম says : 0
ইহুদি খৃষ্টানগন যে মুসলমানদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে এমপি বহিষ্কার তার প্রমান। আপসোস আরব মুসলমানগন ঐক্যবদ্ধ হতে পারলোনা। তাই তো মুসলমান মার খাচ্ছে।
Total Reply(0)
Payal Kamal ১৭ মে, ২০২১, ১:৩৩ এএম says : 0
যেদেশে এমপির স্বাধীন মতপ্রকাশের অধিকার নেই তাদের দেশে জনগণের কি স্বাধীনতা আছে..?????
Total Reply(0)
ZAHIRUL Islam ১৭ মে, ২০২১, ৬:৪৯ এএম says : 0
দুনিয়ার পদ হারালেও আখেরাতে জান্নাতের পথ পেয়ে যাবে আশা করা যায়।
Total Reply(0)
মিজান বিন রাজ্জাক ১৭ মে, ২০২১, ৯:৫০ এএম says : 0
দখলদার, সন্ত্রাসী, মানবতা বিরোধী ইসরাইলের পক্ষ নেয়া সন্ত্রাসে মদদ দানকারী পশ্চিমা দেশ গুলো আজ কোন পদক্ষেপ নিচ্ছে না, মুখে কুলুপ এটেছে। আর নামধারী দালাল মুসলিম বিশ্বের নেতারা ইসরায়েলের সাথে সু সম্পরক বজায় রাখছে। বুলেটে ঝাঝড়া হচ্ছে ফিলিস্তিনের নারী শিশু, বৃদ্ধের বুক। দুখ কোথায় রাখি। তবে ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, যিনি এরদোগানের সাথে তাল মিলিয়ে ফিলিস্তিনের পক্ষে জোড়ালো বক্তব্য দিয়েছেন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন