ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

আলিসনের গোলে শেষরক্ষা লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:২৫ এএম

পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল লিভারপুল। কিন্তু অসংখ্য সুযোগ তৈরি করেও মিলছিল না ম্যাচ জয়ী গোল। ড্রয়ের শঙ্কা জেগেছিল প্রবলভাবে। যোগ করা সময়ে ত্রাতা হয়ে এলেন গোলরক্ষক আলিসন। তার গোলেই ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল। ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার প্রতিপক্ষের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুল। রবসন কানু ওয়েস্ট ব্রুমউইচকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান মোহামেদ সালাহ। যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেন আলিসন।

আগে গোল খেয়ে পিছিয়ে পড়া লিভারপুলের সমতা ফেরানো গোলটি সালাহর। এ মৌসুমে মিসরীয় ফরোয়ার্ডের হয়ে গেছে ২২টি। তাতে জমে উঠেছে হ্যারি কেইনের সঙ্গে সালাহর একটা লড়াইও।

দুজনেই দুইবার করে জিতেছেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট। হ্যারি কেইন মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুমে। ২০১৭-১৮ সালে প্রথমবার জেতার পর মো সালাহ দ্বিতীয়বার যৌথভাবে জিতেছেন ২০১৮-১৯ মৌসুমে, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও সাদিও মানের সঙ্গে। এবারও প্রিমিয়ার লিগের মৌসুমে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে কেইন-সালাহর মধ্যে। শেষ পর্যন্ত কি দুজনের একজন সোনার জুতোটা পাবেন, না কি আবারও ভাগাভাগি করতে হবে পুরস্কার?

আজ রাত পর্যন্ত যা অবস্থা, তাতে মনে হচ্ছে, কেইন-সালাহ দুজন কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দেবেন না। উলভারহ্যাম্পটনের বিপক্ষে আজ টটেনহামের ২-০ গোলের জয়ে একটি গোল করেছেন হ্যারি কেইন। তাতে এ মৌসুমে কেইনেরও মোট গোল হয়েছে ২২টি। দুজনেরই বাকি দুটি করে ম্যাচ। তবে কেইন-সালাহর এই লড়াই ছাপিয়ে আজ প্রিমিয়ার লিগে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল লিভারপুলের দ্বিতীয় গোলটি।

৩৬ ম্যাচ শেষে প্রিমিয়ার লিগের ৫ নম্বরে থাকা লিভারপুলের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে চেলসির পয়েন্ট ৬৪, লেস্টার সিটির ৬৬। চ্যাম্পিয়নস লিগে জায়গা পেতে লড়াইটা মূলত এই তিন ক্লাবের মধ্যেই। ৫৯ পয়েন্ট নিয়ে কিছুটা পিছিয়ে টটেনহাম। ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি ও ইউনাইটেড আগেই নিশ্চিত করে রেখেছে চ্যাম্পিয়নস লিগে খেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন