ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কমলনগরে শব্দ দূষণ ও স্বাস্থ্যবিধি না মানায় ১৭ জনের জরিমানা

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ৭:১৩ পিএম

লক্ষ্মীপুর কমলনগরে মাস্ক ছাড়া দ্রুত গতির পিকআপ ও ট্রাকে সাউন্ড বক্স বাজিয়ে জনজীবন বিপন্ন করায় সাউন্ড বক্স সহ তিনটি পিকআপ আটক করে এবং স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ আইন অমান্য করায় ৪১ জনকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১৭ জনকে ৬ হাজার ৩শত টাকা জরিমানা করা হয়। ২৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মৌখিক সর্তক করেন।

১৬ মে (রবিবার) রাতে কমলনগর উপজেলা মাঠে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা পুদম পুষ্প চাকমা। এ সময় উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান।

ঈদুল ফিতরের দিন থেকে রাস্তায় চলছিলো শব্দ দূষণ ও মাস্ক বিহীন ট্রাকের উপর সাউন্ড বক্স লাগিয়ে অতিরিক্ত সাউন্ড দিয়ে পিকআপ ও ট্রাকের তান্ডবে অতিষ্ঠ হাট বাজার সহ রাস্তার পার্শ্ববর্তী জনবসতি মানুষেরা। দুই দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ জানিয়েছে। রাস্তায় চলা পিকআপ ও ট্রাক গুলো বেশির ভাগই রামগতির আলেকজান্ডার মেঘনার পাড়ের উদ্দেশ্য লক্ষ্মীপুর থেকে আসা। এতে দেখা যায় কোন রকম স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক বিহীন শিশু থেকে শুরু করে কিশোর পর্যন্ত এক একটা ট্রাকে বিশ থেকে ত্রিশ জনের মতো। বিকট শব্দের সাউন্ড বক্স ও হাতে থাকে এক জাতিয় বাঁশি যা বাজালে আশেপাশের মানুষের অসম্ভব যন্ত্রণা পোহাতে হয়।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, আলেকজান্ডারগামী সাউন্ডবক্সসহ তিনটি পিক আপে মোট ৪১ জনকে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করে পরিভ্রমণের জন্য ধৃত করা হয়। তন্মধ্যে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এ মোট ১৭ টি মামলায় ১৭ জনকে ৬হাজার ৩শত টাকা জরিমানা করা হয়। আটককৃত বাকি ২৪ জনকে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন