ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

যুদ্ধাপরাধ করছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০১ এএম

ফিলিস্তিনি জনগণের ওপর ইহুদিবাদী ইসরাইল ‘যুদ্ধাপরাধ’ চালাচ্ছে বলে জানিয়েছেন ফিলিস্তিনি স্বশাসিত সরকারের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি। তিনি অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর চলমান ইসরাইলি গণহত্যা বন্ধ করতে তেল আবিবের ওপর চাপ সৃষ্টি করার জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি আহবান জানিয়েছেন। রোববার রাতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক ভার্চুয়াল বৈঠকে দেয়া বক্তৃতায় এ আহবান জানান মালিকি। তিনি বলেন, “ইসরাইল গাজায় একসঙ্গে একটি পরিবারের সবাইকে হত্যা করছে। ইসরাইল ফিলিস্তিনিদেরকে তাদের ঘরবাড়ি থেকে পুরোপুরি বিতাড়িত করে বায়তুল মুকাদ্দাস থেকে ফিলিস্তিনি জনগণকে সম‚লে উৎপাটন করার চেষ্টা করে যাচ্ছে। ইসরাইল আমাদের জনগণের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধ করে যাচ্ছে। এসব পরিভাষা সহজে কেউ ব্যবহার করতে চায় না কিন্তু ইসরাইল প্রকৃত অর্থেই এসব অপরাধ করে যাচ্ছে।” ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলকে একটি ‘বর্ণবিদ্বেষী’ সরকার হিসেবে অভিহিত করে এটির আগ্রাসন বন্ধ করতে ব্যবস্থা নেয়ার জন্য নিরাপত্তা পরিষদের প্রতি আহবান জানান। তিনি বলেন, “এখনই স্বাধীনতা রক্ষা করার জন্য ব্যবস্থা নিন, বর্ণবৈষম্য রক্ষা করতে নয়।” ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইল এক ধরনের কাজ করে তার ভিন্ন ধরনের ফল আশা করছে। ইসরাইল কি মনে করে তার সেনারা মুসলমানদের পবিত্রতম মাস রমজানে এবং পবিত্রতম রাত শবে কদরে তাদের পবিত্রতম আল আকসা মসজিদে আগ্রাসন চালাবে আর ফিলিস্তিনিরা নীরবে তা সহ্য করবে? তেল আবিব কি মনে করে ফিলিস্তিনিরা অবরুদ্ধ গাজা উপত্যকায় বসবাস করবে আর ইসরাইলি বসতি স্থাপনকারীদের হাতে তাদের পাশের বাড়িটির দখল হয়ে যাওয়া চেয়ে চেয়ে দেখবে? তারা কি এটা প্রত্যাশা করে যে, তারা ফিলিস্তিনিদের ভূখন্ড জবরদখল করে যা খুশি তাই করবে এবং এরপর ফিলিস্তিনিরা তাদের সঙ্গে সহাবস্থান করবে? পৃথিবীতে এমন কোনও মানুষ নেই যে এই বাস্তবতা সহ্য করবে।” ইরনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Gazi Mizanur Rahman ১৮ মে, ২০২১, ১:১৯ এএম says : 0
গাজায় ও আল আকসা মসজিদের আশেপাশের নিরপরাধ অনেক নারী ও শিশু অবৈধ দখলদার ইসরায়েলের হামলায় নিহত ও আহত হওয়ার পরও বিশ্বের নারীবাদী ও শিশুদের অধিকার নিয়ে কাজ করা সংগঠনগুলো টুঁশব্দও করছে না। এখানে নারীবাদী, শিশু অধিকার কর্মী, মানবাধিকার কর্মী সবাই চুপ। কারণ , এটা ইসরায়েল হামলা করছে! এখানে আমেরিকার কিংবা ন্যাটোর সামরিক অভিযান দেখা যাবে না "মানবাধিকার লঙ্ঘন" এর ধোঁয়া তুলে। জাতিসংঘও অর্থনৈতিক নিষেধাজ্ঞা কিংবা কোনো কার্যকরী পদক্ষেপ নিবে না সংঘাত বন্ধ করতে। তাহলে জাতিসংঘ, ইউনিসেফ, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, হিউম্যান রাইটস ওয়াচ এর চেতনার দণ্ড জাগ্রত হবে না!
Total Reply(0)
মানিক হায়দার ১৮ মে, ২০২১, ১:১৯ এএম says : 0
সম্রাজ্যবাদীরা ইজরায়েলকে ঠিকিয়ে রেখেছে একটি যুদ্ধ ফ্রন্ট হিসাবে,এটা হলো মধ্যপ্রাচ্যের বিষ পোড়া,এটা এখন পঁচে গিয়ে পূজ নির্গত হচ্ছে,এই পোড়াঁ হতে বাচার উপায় ভেতর হতে বড়পুজ সহ বের করে আনতে হবে"!
Total Reply(0)
Md Aminur Rahman ১৮ মে, ২০২১, ১:২০ এএম says : 0
এত হত্যার পরও পশ্চিমারা ঈসরাইল সাপোর্ট করতাছে কেননা ইরানকে ঠেকাতে ইসরাইলকে লাগবে।উইঘুর নির্যাতনে তারা সজাগ।কেননা চীন তাদের চরম শত্রু।সব জায়গায় দেশের স্বার্থ।কিসের মানবতা?কিসের জাতিসংঘ?ধিক্কার জানায় এই সব সংঘের।ধিক্কার জানাই স্বার্থন্বেষী মানবতা ব্যবসায়ী আমেরিকাকে।
Total Reply(0)
Rashed Rahman ১৮ মে, ২০২১, ১:২০ এএম says : 0
যুক্তরাস্ট্র হচ্ছে ইহুদিদের দালাল। তারা সবসময় চায় মুসলিমদের ক্ষতি হোক। আল্লাহ সহায় হোক পেলেস্টাইনের উপর।
Total Reply(0)
Seema Dey ১৮ মে, ২০২১, ১:২০ এএম says : 0
জাতিসংঘের উচিত জরুরি ভিত্তিতে এসব রক্তক্ষয়ী সংঘাত বন্ধ করে সুস্থ, নিরাপদ, শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠা করতে অগ্রণী ভূমিকা পালন করা।
Total Reply(0)
কামরুল ইসলাম ১৮ মে, ২০২১, ১:২১ এএম says : 0
ইসরাইল হয়েছে এই পৃথিবীতে ক্যান্সারের মতন। ইসরাইল কে এই পৃথিবী থেকে নিচ্ছিন্ন করে দিতে হবে।
Total Reply(0)
Rubel Hossain ১৮ মে, ২০২১, ১:২০ এএম says : 0
ধ্বংসস্তূপের ভেতর ফিলিস্তিনিদের আর্তনাদ! চোখের সামনেই প্রিয়জনের নির্মম মৃত্যু!
Total Reply(0)
MD Jahangir Alam ১৮ মে, ২০২১, ১:২১ এএম says : 0
আজ কোথায় জাতিসংঘ, কোথায় ওআইসি,কোথায় বিশ্বনেতা,কোথায় মানবাধিকার,কোথায় মানবতা?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন