ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভ্যাকসিন নিয়েই আসবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ সফরে আসার আগে করোনা প্রতিরোধী ভ্যাকসিন গ্রহণ করতে চান অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে শীর্ষস্থানীয় ক্রিকেটারদের ভ্যাকসিন প্রদান করা হবে। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই সিরিজের পরপরই অজিরা আসবে বাংলাদেশে। ক্যারিবীয় সিরিজ শেষ হওয়ার আগেই শুরু হবে ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হানড্রেড।
বৈচিত্র্যপূর্ণ এই টুর্নামেন্টে খেলবেন অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় ৭ জন ক্রিকেটার। বাংলাদেশ সফর শেষে ইংল্যান্ডে গেলে তাদের পড়তে হতে পারে কঠোর কোভিড নীতিমালার মুখে। কারণ ইংল্যান্ডে ‘রেড লিস্টেড’ বাংলাদেশ থেকে কেউ গেলে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। এই কোভিড নীতিমালা যেন শিথিল হয় এজন্য ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশে আসার আগেই খেলোয়াড়দের ভ্যাকসিন প্রদান করতে চায়। আগামী মাসেই শীর্ষস্থানীয় অস্ট্রেলীয় ক্রিকেটাররা ভ্যাকসিন পাবেন বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় দল সম্পর্কিত কর্মকর্তা বেন ওলিভার।

‘আমরা আশা করছি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগেই দল ভ্যাকসিন পেয়ে যাবে। এ নিয়ে রাষ্ট্রের সংশ্লিষ্টদের সাথে আমরা আলোচনা করছি। ক্রিকেটের জন্য বাড়তি কোনো সুবিধা আমরা চাচ্ছি না।’
বাংলাদেশ সফর নিয়ে বিসিবির সাথে আলোচনা চলছে বলেও জানান তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটের এই সিরিজের সূচি যদিও এখনও চূড়ান্ত হয়নি। গত এক দশকে এটিই সীমিত ওভারের ফরম্যাটে অস্ট্রেলিয়ার প্রথম বাংলাদেশ সফর।
দ্য হানড্রেডে খেলবেন মোট ৭ জন অস্ট্রেলীয় ক্রিকেটার। তারা হলেন- গেøন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, ডি’অর্চি শর্ট ও জাই রিচার্ডসন। তাদের প্রত্যেকেরই বাংলাদেশ সফরের দলে থাকার কথা রয়েছে। সপ্তাহখানেকের বাংলাদেশ সফর শেষে তারা উড়াল দেবেন ইংল্যান্ডে, দ্য হানড্রেডে অংশ নিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন