ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনা দলে নেই দিবালা-ইকার্দি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০০ এএম

জুনের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। কোচ লিওনেল স্কালোনির দলে নেই দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও মাউরো ইকার্দি। জুনে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে আর্জেন্টিনা। জুভেন্টাসের হয়ে অনুজ্জ্বল এক মৌসুম কাটানোর পর বাদ পড়লেন দিবালা। চোট কাটিয়ে ফেরার পর ইতালিয়ান দলটির হয়ে তার পা থেকে মাত্র চার গোল এসেছে মৌসুমে। অন্যদিকে, প্যারিস সেন্ট জার্মেইয়ে নেইমার-এমবাপেদের আড়ালে ছায়া হলে ছিলেন ইকার্দি। মূল একাদশে খুব কম খেলেছেন এই অভিজ্ঞ ফরোয়ার্ড।
দিবালা-ইকার্দি বাদ পড়লেও এমিলিয়ানো বুয়েনদিয়া, লিসান্দ্রো মার্তিনেস ও ক্রিশ্চিয়ান রোমেরোর মতো নতুনরা ডাক পেয়েছেন স্কালোনির দলে। দলের মূল তিন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসি নেতৃত্ব দেবেন আক্রমণে। প্রায় দেড় বছর পর জাতীয় দলে ডাক পেলেন আগুয়েরো। গত মৌসুমের অনেকটা সময় ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারকে চোটের কারণে মাঠের বাইরে থাকতে হয়।
চিলির বিপক্ষে নিজ মাঠে খেলবে মেসির দল। চার জুন আর্জেন্টিনার সান্তিয়াগো দেল এসতেরোতে মুখোমুখি হচ্ছে দুই দল। নয় জুন কলম্বিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ আলবিসেলেস্তেদের। বারানকিয়া শহরে স্বাগতিকদের বিপক্ষে নামবে আর্জেন্টিনা।
দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা চার ম্যাচে তিন জয় নিয়ে টেবিলের দুই নম্বরে আছে। বিশ্বকাপ বাছাই ছাড়াও জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবেও ম্যাচ দুটিকে দেখছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর ১৩ জুন থেকে শুরু হচ্ছ কোপা আমেরিকা। বুয়েন্স আয়ার্সে এসতাদিও মনুমেন্তালে ওই দিন স্বাগতিক আর্জেন্টিনার মুখোমুখি হবে চিলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন