ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে যুদ্ধবিরতির আহ্বান বাইডেনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১১:৪৩ এএম

ফিলিস্তিনে টানা আটদিন ইসরায়েলি হামলার পর অবশেষে সেখানে ‘যুদ্ধবিরতির’ আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইসরায়েল সরকার এবং হামাসের প্রতি এ আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১৮ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে বাইডেন বলেছেন, গাজায় সংঘাত বন্ধ করতে তার দেশ মিসরসহ তিনটি দেশের সঙ্গে কাজ করছে।

এদিকে, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যাহত হামলা দ্বিতীয় সপ্তাহে গড়িয়েছে। পাল্টা জবাব দিচ্ছে হামাসও। চলমান এ সংঘাত শিগগিরই বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ২১২ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ৬১টি শিশুও রয়েছে। আর দুই শিশুসহ ইসরায়েলে প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন।

ইসরায়েলের দাবি, তাদের হামলায় প্রাণ হারানো বেশিরভাগ ফিলিস্তিনিই ‘জঙ্গি’ এবং নির্দোষ বেসামরিক নাগরিকের মৃত্যু অনাকাঙ্ক্ষিত। তবে ইসরায়েলের এমন দাবি নাকচ করে দিয়েছে হামাস।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, ‘নির্দোষ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা নিতে ইসরায়েলকে তাগিদ দিয়েছেন বাইডেন। বাইডেন এবং নেতানিয়াহু গাজায় হামাস এবং অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে চলমান অভিযানের অগ্রগতি নিয়েও আলোচনা করেছেন।’

সেখানে আরও বলা হয়, ‘প্রেসিডেন্ট বাইডেন যুদ্ধবিরতির পক্ষে তার অবস্থানের কথা জানিয়েছেন এবং সেদিক থেকে মিসর ও অন্যান্য মিত্রদের সঙ্গে তার দেশের আলোচনার বিষয়টিও তুলে ধরেছেন।’

গাজায় চলমান এই ধ্বংসযজ্ঞ পৃথিবীব্যাপী ব্যাপক সাড়া ফেলেছে। বিশ্বনেতা এবং মানবাধিকার সংগঠনগুলো নাগরিকদের মৃত্যু এবং ধ্বংসযজ্ঞ বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে আহ্বান জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
শওকত আকবর ১৮ মে, ২০২১, ১১:৫৭ এএম says : 0
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যুদ্গ বিরতির কথা বলেছেন।মঘাচ্ছন্ন আকাশে চরম দুর্যোগের ঘনঘটা কাটিয়ে যেনো এক ফালি চাদেঁর হাসি।আল্লাহর কাছে কামনা করি যেনো ফিলিস্থিনিদের চিরস্থায়ী শান্তি সমাধান হয়।
Total Reply(0)
Dadhack ১৮ মে, ২০২১, ১২:১৭ পিএম says : 0
O'Allah wipe out all the Zalem those are helping Barbarian Cancerous Israel from Allah's world. Surah:6: Ayat:120: “তোমরা প্রকাশ্য এবং গোপন পাপ বর্জন করো. যারা পাপ করে তাদের পাপের সমুচিত শাস্তি তাদেরকে দেওয়া হবে” ও মুসলিম ভাই-বোনেরা তাহাজ্জত নামাজের সময় উঠুন এবং আল্লাহর কাছে দোয়া করুন যেন আল্লাহ বর্বর ইসরাইলকে ধ্বংস করে দেন. বর্বর ইজরাইল গাজার সবকিছু ধ্বংস করে দিয়েছে খাদ্য-পানীয় বাসস্থান, রাস্তা, স্কুল, বিদ্যুৎ. গাজার ভাইবোনেরা যে কি কষ্টের মধ্যে আছে আমরা তা উপলব্ধি করতে পারছি না যদি না আমরা গাজায় থাকতাম.
Total Reply(0)
Zakiul Islam ১৯ মে, ২০২১, ১১:১৭ এএম says : 0
ভণ্ডামি , কপটতা ছেড়ে সত্য , ন্যায়ের পথে আসুন ।আপনার ছেলে মেয়ে কিংবা নাতিন যদি গাজায় বাস করতেন তাহলে কি বলতেন , এই দুষ্ট ছেলেরা এভাবে গাজায় আতশ বাজি ফুটাচ্ছো কেনো ? মুখে বলবেন যুদ্ধ বিরিতির কথা আর নিরাপত্তা পরিষদে ভেটো দিবেন , এই ভণ্ডামি ছেরে দিন ।
Total Reply(0)
Harunur Rashid ১৮ মে, ২০২১, ৮:৫২ পিএম says : 0
Mr. Biden is between rock and hard place! Feel sorry for the man.
Total Reply(0)
Zakiul Islam ১৯ মে, ২০২১, ২:২০ পিএম says : 0
ভণ্ডামি , কপটতা ছেড়ে সত্য , ন্যায়ের পথে আসুন ।আপনার ছেলে মেয়ে কিংবা নাতিন যদি গাজায় বাস করতেন তাহলে কি বলতেন , এই দুষ্ট ছেলেরা এভাবে গাজায় আতশ বাজি ফুটাচ্ছো কেনো ? মুখে বলবেন যুদ্ধ বিরিতির কথা আর নিরাপত্তা পরিষদে ভেটো দিবেন , এই ভণ্ডামি ছেড়ে দিন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন