বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সাংবাদিক রোজিনার রিমান্ড নামঞ্জুর, জামিন শুনানি বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:২৩ পিএম

চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনের করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর কারাগারে পাঠিয়েছেন আদালত। এ বিষয়ে আগামী বৃহস্পতিবার জামিন শুনানি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৮ মে) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

সচিবালয়ে দীর্ঘক্ষণ বেআইনিভাবে আটকে রাখার পর সোমবার রাত ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় আনা হয়। তার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও মামলার বিষয়ে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ‘অনুসন্ধানী সাংবাদিকতার জন্য রোজিনা ইসলামের আন্তর্জাতিকভাবে স্বীকৃতি আছে। এমন একজন সাংবাদিককে হেনস্তা করা অন্যায়, অনভিপ্রেত। কী কারণে তাকে আটকে রাখা হয়েছে বিষয়টির তদন্ত হওয়া প্রয়োজন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Anwar+Hossain ১৮ মে, ২০২১, ১:৪৩ পিএম says : 0
এমন একজন সাংবাদিককে হেনস্তা করা অন্যায়, অনভিপ্রেত।
Total Reply(0)
MOHAMMAD PARVEZ KHAN ১৮ মে, ২০২১, ৩:২১ পিএম says : 0
আমরা আজব এক দেশে বাস করি। এ দেশ না কি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছে। আবার বর্তমানে দাবি করা হয় মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার দেশ শাসন করছে। অথচ দেশে বাক স্বাধনিতা নেই। সরকার বলে দূর্নীতির বিরুদ্ধে জিরো (০) টলারেন্স । অথচ দূর্নীতির বিরুদ্ধে কথা বলার কারণে একজন সচিব পদমর্যাদার লোক একজন সাংবাদিকের গলা চেপে ধরে। আবার সে সচিব তার পদে বহাল থাকে এবং দূর্নীতির বিরুদ্ধে কথা বলা সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয় এবং তাকে জেলে যেতে হয়। এটা কি দূর্নীতি কে উৎসাহিত কওে না ? আমরা আজব এক দেশে বাস করি সে দেশটির নাম বাংলাদেশ। যে দেশে চোরকে চোর বলা যাবে না। গত ৫০ বছরেও যে দেশের মানুষ প্রকৃত স্বধীনতা পায়নি। সে দেশে স্বাধীনতার ৫০ বছর উৎযাপন করা হয় জাকজমক ভাবে। আজব এক দেশের নাম বাংলাদেশ।........................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন