ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

রোজিনা গোপন তথ্য নিয়ে যাচ্ছিলেন, তাকে নির্যাতন করা হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ২:৫১ পিএম

সাংবাদিক রোজিনা ইসলাম গোপনে রাষ্ট্রীয় নথি নিয়ে যাচ্ছিলেন দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (১৮ মে) দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সাংবাদিক রোজিনার পূর্বের কোনো সংবাদের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। সোমবার (১৭ মে) যে ঘটনা ঘটেছে সে ঘটনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি না বলে সরকারি ফাইল নিয়ে যাচ্ছিলেন। সেগুলোর ছবি তুলছিলেন। অনুমতি ছাড়াই ওই রুমে প্রবেশ করেছেন। এগুলো রাষ্ট্রীয় গোপন বিষয়। তিনি অন্যায় করেছেন।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, সাংবাদিক রোজিনাকে কোনো শারীরিক নির্যাতন করা হয়নি। এই তথ্য সঠিক নয়। এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। সাংবাদিক রোজিনা যে কাজটি করেছেন তা উচিত হয়নি। তিনি অন্যায় করেছেন।

একজন অতিরিক্ত সচিব সাংবাদিক রোজিনার গলা চেপে ধরেছিলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি অবশ্যই তদন্ত করে দেখা হবে। তবে আমি এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। তিনি একজন অতিরিক্ত সচিব। আমাকে তিনি টেলিফোনে বলেছেন, তিনি রোজিনাকে শারীরিক নির্যাতন করেননি। বরং রোজিনা তার উপর হামলা করেছিল। ঘটনার পর রোজিনাকে যখন আটকানোর চেষ্টা করা হয় তখন তিনি ওই অতিরিক্ত সচিবকে খামচি দিয়েছেন, থাপ্পড় মেরেছেন। এরপর পুলিশ আসলে তাকে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

তিনি বলেন, কোনো নির্দোষ লোক সাজা পাক এটা আমি চাই না। দেশের ক্ষতি হোক এরকমটা আমরা চাই না। তিনি অপরাধ না করে থাকলে আইনের মাধ্যমেই তা প্রমাণ হবে। আমরা সব সাংবাদিকদের সম্মান করি। আমরা সাংবাদিকদের সঙ্গে মিলেমিশে কাজ করার চেষ্টা করি। আমার বাসার দরজায় আসলেও আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলি।

মন্ত্রী আরও বলেন, সাংবাদিক রোজিনাকে ছয় ঘণ্টা আটকে রাখা হয়েছে এটা ভুল। ঘটনার সময় সেখানে বিভিন্ন পদস্থ পাঁচ-ছয়জন উপস্থিত ছিলেন। ঘটনার পর সেখানে পুলিশ এসেছে। ঘটনার আধাঘণ্টার মধ্যে পুলিশ এসেছে। আমার আগে এ খবর স্বরাষ্ট্রমন্ত্রী জেনেছেন। বরং রোজিনা সেখানে কাউকে সাহায্য করছিল না। তাকে জোর করে কেউ রুমে নিয়ে যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
MOHAMMAD PARVEZ KHAN ১৮ মে, ২০২১, ৫:০৬ পিএম says : 0
লুটপাটের নথি গোপন নথি হয় কি করে?
Total Reply(0)
মোঃ হানিফ ১৮ মে, ২০২১, ৪:২৩ পিএম says : 0
I believe that our health minister Said true.just some journalist show over reaction on this simple matter.
Total Reply(0)
Mahmood Gazi ১৮ মে, ২০২১, ৭:২৮ পিএম says : 0
মাননীয় মন্ত্রী, এই সচিবের সম্পদের হিসাব চান যা ফেসবুক ভাইরাল হয়ে এসেছে। দেখবেন কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে পড়বে। সেই সাপ হবে অজগর।
Total Reply(0)
MD Fahim Ahmed Noyon ১৮ মে, ২০২১, ৭:৩১ পিএম says : 0
তার কাজেই তো গোপন তথ্য সংগ্রহ করা তা জনগণের সামনে প্রচার করা সে তো কোনো অপরাধ করেনি
Total Reply(0)
Shakhawat Hossain ১৮ মে, ২০২১, ৭:৩১ পিএম says : 0
কিসের এত গোপন নথি? জাতি জানতে চায়। স্বাস্থ্যখাতে কিসের গোপন নথি হবে? মনে হচ্ছে চুরির গোপন কিছু।
Total Reply(0)
AlamGir Hossin ১৮ মে, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
পাগলে ও বিশ্বাস করবে না এই সব কথা
Total Reply(0)
Md. Osman Ali ১৮ মে, ২০২১, ৬:৩২ পিএম says : 0
সদস্য হতে চাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন