সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন আবুল হায়াত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:০৫ পিএম

গত মাসেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা ও নাট্যকার আবুল হায়াত৷ বর্তমানে বেশ সুস্থ আছেন তিনি। আজ (১৮মে) করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন দেশের কিংবদন্তী এই অভিনেতা। করোনার টিকা গ্রহণের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেই ছবি পোস্ট করলেন তিনি।

ছবিতে দেখা যায়, শার্ট পরে আছেন আবুল হায়াত। মাথায় টুপি। করোনা সতর্কতায় অভিনেতার মুখে মাস্ক। এক স্বাস্থ্যকর্মী তাকে টিকা দিচ্ছেন। তবে আবুল হায়াত করোনা টিকার প্রথম ডোজ কবে নিয়েছেন তা-নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, গত মার্চে করোনায় আক্রান্ত হন আবুল হায়াত। বেশ কয়েক দিন হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি।

৭৬ বছর বয়সী এই অভিনেতা বরেণ্য নাট্যকার,নির্মাতা ও একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা ১৯৬৯ সাল থেকে অভিনয় করছেন। মঞ্চ নাটক ‘টিপু সুলতান’-এ প্রথম অভিনয় করেন পঞ্চম শ্রেণিতে পড়ার সময়। ‘নাগরিক নাট্যসম্প্রদায়ের হয়ে মঞ্চ তার প্রথম নাটক আতাউর রহমানের নির্দেশনায় ‘বুড়ো শালিকের ঘাড়ে রোঁ’। ১৯৭৪ সালে আলী যাকেরের নির্দেশনায় মঞ্চে ‘বাকী ইতিহাস’ নাটকে অভিনয় করে তিনি ‘সিকোয়েন্স অ্যাওয়ার্ড ফর ইন্ট্র–ডিউসিং ন্যাচারালিস্টিক অ্যাক্টিং অন বাংলাদেশ স্টেজ’ অ্যাওয়ার্ডে ভূষিত হন। এটি বাংলাদেশে দর্শনীর বিনিময়ে প্রথম মঞ্চ নাটক।

মঞ্চ, টিভি ও চলচ্চিত্র মিলিয়ে দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য প্রশংসিত কাজ তিনি উপহার দিয়েছেন। নাটকের পাশাপাশি ‘আগুনের পরশমণি’, ‘জয়যাত্রা’, ‘গহীনে শব্দ’, ‘অজ্ঞাতনামা’, ‘স্ফুলিঙ্গ’-সহ অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আবুল হায়াত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আবু হাসান ১৯ মে, ২০২১, ৫:৩৬ এএম says : 0
কোভিড-১৯ এর ২য় ডোজ আমিও গ্রহন করেছি এটাও আপনারা পত্রিকায় নিউজ দিবেন নিশ্চয়?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন