শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাকালীন স্বাস্থ্য বিভাগের দুর্নীতি ও অনিয়ম ফাঁস হওয়ার ভয়েই সচিবালয়ে সাংবাদিক হেনস্থা -ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:৫৫ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোজিনা ইসলামের অপরাধ হচ্ছে অনুসন্ধানী প্রতিবেদন করে করোনাকালীন স্বাস্থ্য বিভাগের দূর্নীতি ও অনিয়ম তুলে ধরা। এজন্যই তাঁকে ৫ ঘন্টা আটকে রেখে মানসিক শাররীক নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তরের ন্যাক্কারজনক ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করে এ ঘটনার প্রতিবাদ , তীব্র নিন্দা ও ধিক্কার জানালেন তিনি । মঙ্গলবার বেলা ১১টায় ঠাকুরগাঁওয়ের কালিবাড়িস্থ নিজ বাসভবনে এক জনাকীর্ণ সাংবাদিক বৈঠকে মির্জা ফখরুল এই ঘটনায় রোজিনা ইসলামের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁর মুক্তি এবং স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য সচিবের পদত্যাগ দাবী করেন। তিনি বলেন , গণতন্ত্রের মূল কথাই হচ্ছে ভিন্নমত প্রকাশের স্বাধীনতা, আর এটাই ফ্যাসিবাদী সরকার ক্রমাগত লংঘন করে চলেছে।
তিনি সাগর-রুনি হত্যা মামলার কোনো বিচার না হওয়া, ফটো সাংবাদিক শহিদুল ইসলামের মিথ্যা থেকে শুরু করে গণতন্ত্রের অন্যতম স্তম্ভ সাংবাদিক নির্যাতনের চিত্র তুলে ধরে বলেন, এসব করা সরকারের পরিকল্পিত কাজ, যাতে কেউ জাতির সামনে সরকারের অন্যায় ও দূর্নীতি তুলে ধরতে ভয় পায়। সবখানে ভীতির পরিবেশ সৃষ্টি করে এভাবে দেশে একটা ফ্যাসিবাদ কায়েম করা হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। সাগর রুনি হত্যা প্রসঙ্গে তিনি বলেন, রুনি আমার চাচাতো বোন। তার হত্যাকাÐের পর তৎকালিন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বললেন ২৪ ঘন্টার মধ্যে তিনি খুনীদের গ্রেফতার করবেন। অথচ ৯ বছর পার হলো সে হত্যাকাÐের কোনো কিনারা হলো না।
তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে সাংবাদিক ও মিডিয়ার কন্ঠ চেপে ধরা হয়েছে। মন্ত্রী এমপিদের বিরুদ্ধে নিউজ করলে সাংবাদিকদের হাত-পা ভেঙ্গে দেয়া এমন কি খুন করা , মিথ্যা মামলা দিয়ে জেলে পোড়া হচ্ছে সরকারের নিত্য দিনের কাজ। এসব পরিকল্পিত উল্লেখ করে তিনি বলেন, এভাবে দেশের যে মূল আত্মা তাকে আঘাত করা হচ্ছে, গণতন্ত্রকে সম্পূর্ণ ধ্বংস করা হচ্ছে , যা প্রতিষ্ঠার জন্য এ দেশের মানুষ প্রৃাণ দিয়েছেন দীর্ঘদিন লড়াই করেছেন।
তিনি মন্তব্য করেন, সাংবাদিকসহ সর্বত্র কিছু চাটুকারের মাধ্যমে মানুষের মধ্যে বিভক্তি সৃষ্টি করেছে এ সরকার। আর চামচারা হুক্ক হুয়া করে যাচ্ছে। রোজিনা ইসলাম ইস্যুতে সাংবাদিকসহ সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে অবতীর্ণ হওয়ার আহবান জানান মির্জা ফখরুল।
মির্জা ফখরুল দেশনেত্রী খালেদা জিয়া গণতন্ত্রের অগ্রণী সৈনিক বলেই তাঁকে মিথ্যা মামলার অজুহাতে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হচ্ছে না বলে আবার উল্লেখ করেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি মামুন উর রশীদ, উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ নেতাকর্মী ও অন্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন