শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এটিএন বাংলায় শিল্পী ইকবাল বিন আনোয়ারের একক সঙ্গীতানুষ্ঠান কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৭:৩৩ পিএম

সঙ্গীতপিপাসুতে মন ভরাতে ঈদে একক সঙ্গীতানুষ্ঠান নিয়ে আগামীকাল (বুধবার) রাত সাড়ে ১০টায় এটিএন বাংলার পর্দায় থাকছেন শিল্পী এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। ‘আইসা পড়ছে গাড়ি আমার’- শিরোনামে ১০টি গান নিয়ে শ্রোতামনে ঝড় তুলতে আসছেন সময়ের সারা জাগানো এ কণ্ঠশিল্পী। অনুষ্ঠানের শিল্পীর গাওয়া ফোক, ফোক-ফিউশন গানের সঙ্গে আধুনিকের সম্ভাব নিঃসন্দেহে শ্রোতাদের মনে দাগ কাটবে। দেশের বাঘা সব সুরকার-গীতিকারের গান নিয়ে ঈদের অনুষ্ঠানে হাজির হচ্ছেন সকলের পছন্দের শিল্পী ডন। বেলাল গান, মান্নান মোহাম্মদ, তরুণ মুন্সি, রাজেশ ঘোষের মতো নামকরা সুরকারদের সঙ্গে তরুণ এস এম আতিকের সুরে গান গেয়েছেন ডন। অনুষ্ঠানের শিরোনাম সঙ্গীত আইসা পড়ছে গাড়ি আমার শিল্পীর নিজের লেখা এবং সুরারোপিত। যা অনুষ্ঠানে বাড়তি আকর্ষণ এবং এক ভিন্ন মাত্রাযোগ করেছে।

গত বছর রোজার ঈদেও এটিএন বাংলায় গানের অনুষ্ঠানে দেখা গেছে ইকবাল বিন আনোয়ার ডনকে। সেটাই ছিল তার প্রথম গাওয়া কোনো সঙ্গীতানুষ্ঠান। সেবার গানগুলো বেশ শ্রোতাপ্রিয়তা পেলেও সেগুলো স্টুডিওতে সেট ফেলে নির্মাণ করা হয়েছিল। এবারের অনুষ্ঠানে গানের পাশাপাশি লোকেশনে বৈচিত্র্যতা আনা হয়েছে। স্টুডিও ছাপিয়ে গানগুলোর শুটিং করা হয়েছে কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ির মতো প্রাকৃতিক সৌন্দর্যঘেরা মনোমুগ্ধকর জায়গাতে। যা এক সঙ্গে শ্রোতাদের গান জুড়ানোর কাজ তো করবেই; সঙ্গে চোখে প্রশান্তি এনে দেবে। বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করেই গানগুলো লেখা এবং সুর করা হয়েছে। শিল্পী ডন তার সামর্থ্যরে সবটুকু দিয়ে গানগুলোকে গাওয়ার চেষ্টা করেছেন।

ঈদে নিজের অনুষ্ঠান প্রসঙ্গে ইকবাল বিন আনোয়ার বলেন, প্রথমে আমি ধন্যবাদ জানাতে চাই দেশের অন্যতম জনপ্রিয় টিভি চ্যানেল এটিএন বাংলা এবং এর কর্ণধার ড. মাহফুজুর রহমানকে। মাহফুজ ভাই তার চ্যানেলে আমাকে গানের সুযোগ করে দিয়েছেন এ জন্য আমি কৃতজ্ঞ। আমি গেল রোজা ঈদ এবং কুরবানী ঈদেও এটিএন বাংলাতে গানের অনুষ্ঠানে ছিলাম। এবার একক অনুষ্ঠান নিয়ে ঈদে থাকছি আপনাদের গান শোনাতে। আশাকরি গানগুলো আপনাদের ভালো লাগবে। দেশের সব নামকরা সুরকার-গীতিকারদের গান থাকছে এই অনুষ্ঠানে। ১০টি গান নিয়ে একক সঙ্গীতানুষ্ঠানে আমার নিজের লেখা এবং সুরের গান শুনতে পাবেন আপনারা। আইসা পড়ছে গাড়ি আমার- অনুষ্ঠানের টাইটেল সঙটিই আমার গাওয়া। আশাকরি প্রতিটি গান আপনাদের ভালো লাগবে। বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গানগুলো আপনাদের জন্য আমরা তৈরি করেছি। আমার বিশ^াস গানগুলো শ্রোতামনে দাগ কাটবে। মানুষের মুখে মুখে ফিরবে।

“আইসা পড়ছে গাড়ি আমার- অনুষ্ঠানে ডনের গাওয়া ১০টি গান
১. মন আমার তোমার কথাই কয়
কথাঃ প্লাবন কোরেশী
সুরঃ বেলাল খান
২. যদি বন্ধু আমার হইতো চাঁদ
কথাঃ এ মিজান
সুরঃ বেলাল খান
৩. নদী কান্দে জলের লাগি
কথাঃ সাইফুল ইসলাম জীবন
সুরঃ বেলাল খান
৪. দিন গিয়ে রাত আসে
কথা ও সুর: তরুণ মুন্সি
৫. আকাশের তারা আছে
কথাঃ রবিউল ইসলাম জীবন
সুরঃ এস এম আতিকুর রহমান (রোমান)
৬. আইসা পড়ছে গাড়ি আমার
কথা ও সুরঃ এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)
৭. প্রিয়ারে
কথা সুর ও সঙ্গীত- রাজেশ ঘোষ
৮. মন প্রাণ দিয়ে তোমায়
কথা সুর ও সঙ্গীত- রাজেশ ঘোষ
৯. বন্ধু তুমি আমারে আর দুঃখ দিবা কত
কথাঃ নাজমা মান্নান
সুরঃ মান্নান মোহাম্মদ
১০. আমায় তোমার ভালোবাসা দাও
কথাঃ নাজমা মান্নান
সুরঃ মান্নান মোহাম্মদ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন