শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবীতে সংবাদ সম্মেলন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:২৬ পিএম

পটুয়াখালী সদর উপজেলার ছোটবিঘাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন হাওলাদারকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান পরিবারসহ সদর উপজেলাধীন ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ। মঙ্গলবার (১৮ মে) সকাল ১১টায় পটুয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছোটবিঘাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন হাওলাদারের সহধর্মীনি শিবলীর নাহার সুলতানা।

তিনি বলেন,ঈদুল ফিতর উপলক্ষে অত্র ইউনিয়নে ৪৫০ জন জেলের জন্য জনপ্রতি ৮০ কেজি করে মোট ৩৬ মেঃটন চাল বরাদ্দ হয়, যা ৫০ কেজি ওজনের বস্তায় ৭২০ বস্তা। ঘটনার আগের দিন চেয়ারম্যান ও ইউপি সচিবের উপস্থিতিতে ৭২০ বস্তা চাল খাদ্যগুদাম থেকে ছাড়িয়ে ছোটবিঘাই নেয়ার জন্য ট্রলারে ভর্তি করে। ওভার লোডে ঝুঁকি দেখা দেয়ায় ১৫ বস্তা চাল গোডাউনে ফেরত দিয়ে বাকি চাল ট্রলারে ভর্তি করার নির্দেশ দিয়ে ইফতারি করার জন্য চেয়ারম্যান শহরের বাসায় যান। ট্রলারে ৭০৫ বস্তা চাল সংকুলান না হওয়ায় ১৩ বস্তা চাল গোডাউনে রেখে নির্ধারিত ট্রলারে ৬৯২ বস্তা চাল ভর্তি করে ট্রলার ছোটবিঘাই রওয়ানা হয়ে যায়। এ সময় ডেলিভারি চালান চেয়ারম্যানের কাছে থাকায় ১৩ বস্তা চাল চালানে লিপিবদ্ধ করা হয়নি। পরেরদিন ১৩ মে সকালে চেয়ারম্যান গোডাউনে রাখা ২৮ বস্তা চাল ট্রলারে ভর্তি করে ছোটবিঘাই পাঠিয়ে তিনি বিতরণ স্থানে মোটর সাইকেলযোগে উপস্থিত হয়ে চাল বিতরণ শুরু করেন। এ সময় উক্ত মাদক ব্যবসায়ী মেম্বরদ্বয় ও সম্ভাব্য প্রার্থীরা চাল বিতরণে বাধা দেয় এবং হট্টগোল শুরু করে। এ খবরে সদর ইউএনও, ট্যাগ অফিসার ও মৎস্য কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে গোডাউনে রাখা ২৮বস্তা চাল এনে বিতরণের জন্য নির্দেশ দেন কর্মকর্তাবৃন্দ। চেয়ারম্যান বিকাল ৫টার মধ্যে ৪৫০ জন জেলেকে চাল বিতরণ করে মাস্টার রোল-এ ট্যাগ অফিসার ও মেম্বরগনের স্বাক্ষর করা কাগজ সহ সন্ধ্যার পর বাসায় ফেরেন চেয়ারম্যান।

সুষ্ঠুভাবে চাল বিতরনের পরও প্রভাবশালী মহলের চাপে অসৎ উদ্দেশ্যে ভিজিএফ এর চাল কালোবাজারে বিক্রি করার জন্য মজুদ করা নিয়ে চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের নামে সদর থানায় মামলা প্রত্যাহার করার জন্য জোর দাবী করেন চেয়ারম্যানের সহধর্মনি শিবলীর নাহার সুলতানা।

প্রকাশ, গতকাল ১৬ মে রবিবার দুপুরে পুলিশ বশাক বাজার এলাকা থেকে ছোটবিঘাই চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন হাওলাদার (৬৫) কে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করে। আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

এ সময় উপস্থিত খেকে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন সদর উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. গোলাম সরোয়ার, ভাইস চেয়ারম্যান এড. সৈয়দ মোঃ সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকি, কালিকাপুর ইউপি ইউপি চেয়ারম্যান তানভীর আহমেদ, লোহালিয়া ইউপি চেয়ারম্যান এড. কবির হোসেন তালুকদারসহ সদর উপজলার ইউপি চেয়ারম্যানবৃন্দ। সাংবাদিক সম্মেলনে গ্রেফতারকৃত চেয়ারম্যানের পরিবার এবং চেয়ারম্যানদের পক্ষ থেকে ছোটবিঘাই ইউনিয়নের গ্রেফতারকৃত চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন