ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

সৈয়দপুরে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুর উপজলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল-হাজীপাড়া-কাছারিপাড়া-আইসঢাল সরকারপাড়ার কাঁচা সড়কটির বেহাল অবস্থা। দীর্ঘদিন ধরে কোনো রকম মেরামত কিংরা সংস্কার না করায় এমন করুণ দশা রাস্তাটির। গ্রামবাসীর পক্ষ থেকে বারবার জনপ্রতিনিধিদের কাছে রাস্তাটি মেরামতের জন্য বললেও কোনো ফল হয়নি। রাস্তাটি দিয়ে সকল রকম যানবাহন ছাড়াও মানুষের পায়ে হেঁটে চলাচলও দুষ্কর হয়ে পড়েছে। আর এ দুর্ভোগের কথা চিন্তা করে গ্রামবাসীরা নিজেরাই স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামতের কাজ শুরু করেছেন।

জানা যায়, সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যে আইসঢাল হাজীপাড়া, আইসঢাল কাছারিপাড়া ও আইসঢাল সরকারপাড়া গ্রাম। নানা শ্রেণি ও পেশার কয়েক হাজার মানুষের বসবাস উল্লিখিত গ্রাম তিনটিতে। এ গ্রামগুলোর মানুষের চলাচলের জন্য কামারপুকুর ইউনিয়নের আইয়ুব পাম্প সংলগ্ন পথিরাম ব্রিজের মোড় সংলগ্ন রংপুর-দিনাজপুর মহাসড়ক থেকে একটি কাঁচা রাস্তা উত্তর পূর্ব দিকে নিজবাড়ি পাকা রাস্তা পর্যন্ত চলে গেছে। আনুমানিক তিন-চার কিলোমিটারের এ রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ সৈয়দপুর শহর, কামারপুকুর বাজার কিংবা পার্শ্ববতী রংপুরের তারাগঞ্জ হাট ও চিকলীবাজারে যাতায়াত করেন।

সরেজমিনে দেখা যায়, আইসঢাল হাজীপাড়া থেকে নিজবাড়ি পাকা রাস্তা পর্যন্ত বিস্তৃত কাঁচা রাস্তাটির বেহাল অবস্থা। পুরো রাস্তাটিতে অসংখ্য খানাখন্দে সৃষ্টি হয়েছে। রাস্তাটির বেহাল দশার কারণে কোনো অ্যাম্বুলেন্স চালকই এ গ্রামগুলোতে আসতে চায় না। ফলে গ্রামের কোনো মানুষ আকস্মিক অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত নিকটস্থ হাসপাতাল কিংবা চিকিৎসকরে চেম্বারে নিতে কষ্টকর হয়ে পড়ে।

কাছারিপাড়ার মুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী বলেন, এ যেন আলোর নিচে অন্ধকারের মতো অবস্থা। মূলত কামারপুকুর ইউনিয়নটি একেবারে সৈয়দপুর শহর ঘেঁষে গড়ে ওঠেছে। অথচ এ ইউনিয়নের হাজীপাড়া কাছাারিপাড়ার রাস্তাটি দীর্ঘদিনেও পাকা হয়নি।

কামারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান বলেন, আইসঢাল হাজীপাড়া এলাকায় কয়েকটি ইটভাটার কারণে কাঁচা রাস্তাটির করুণ অবস্থা। শুধুমাত্র অজ্ঞাত কারণে এ কাঁচা রাস্তাটি পাকা হচ্ছে না। তবে, উপজেলা পরিষদের মাধ্যমে রাস্তাটি পাকাকরণের জন্য সংশ্লিষ্ট দফতরে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন