বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বজ্রপাতে চার জেলায় প্রাণ গেলো ১০ জনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:৫৬ পিএম

দেশের চার জেলায় বজ্রপাতে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়। বজ্রপাতে নিহতদের মধ্যে নেত্রকোনার সাতজন, ময়মনসিংহের একজন, কিশোরগঞ্জের একজন ও সুনামগঞ্জের একজন রয়েছেন।

নেত্রকোনা: নেত্রকোনার বিভিন্ন এলাকায় ৭ জনের মৃত্যু ছাড়াও বজ্রপাতে আহত হয়েছেন আরও চারজন। বজ্রপাতে জেলার মদন উপজেলার শিবপাশা গ্রামের তপন চন্দ্র নামে এক কৃষকের দুটি গরুও মারা গেছে। মঙ্গলবার (১৮ মে) বেলা আড়াইটা থেকে সাড়ে ৩টার মধ্যে এসব ঘটনা ঘটে। নিহতের মধ্যে দুজন জেলার কেন্দুয়া উপজেলার, তিনজন খালিয়াজুরী উপজেলার এবং দুইজন মদন উপজেলার বাসিন্দা। নিহতরা হলেন- কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের কুন্ডুলী গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে কৃষক ফজলু মিয়া (৫৫), একই উপজেলার পাইকুড়া ইউনিয়নের বৈরাটি গ্রামের আসন খানের ছেলে বায়েজিদ মিয়া (৪২), খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের বাতোয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন (৩০), মেন্দিপুর ইউনিয়নের জগ্ননাথপুর গ্রামের খেলু ফকিরের ছেলে অসেক মিয়া (৩৫), একই গ্রামের আমির উদ্দিনের ছেলে বিপুল মিয়া (৩০) এবং মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামের আব্দুল কাদিরের ছেলে হাফেজ মোহাম্মদ শরীফ (১৮) ও একই গ্রামের আব্দুল মন্নাফের ছেলে মাওলানা আতাবুর রহমান (২১)। এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের নিকলীতে বজ্রপাতে মো. আরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ মে) দুপুরে উপজেলার গুরুই ইউনিয়নের বেয়াতিরচর হাওরে এ ঘটনা ঘটে। নিহত আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বেতি নয়াগাঁও এলাকার মিয়া চাঁনের ছেলে। দুপুরে আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বিয়াতিরচর হাওর থেকে গরু আনতে যায়। এ সময় ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে আরিফুল গুরুতর আহত হয়। স্থানীয়রা আরিফুলকে উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বজ্রপাতে আবু তাহের (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি উপজেলার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে। মঙ্গলবার (১৮ মে) বিকেল ৩টার দিকে আবু তাহের নিজের বাড়ি থেকে উপজেলা সদরে বাজারে যাচ্ছিলেন। এ সময় ঝোড়ো বাতাস ও প্রচণ্ড বৃষ্টি শুরু হলে তিনি সড়ক থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর আশ্রয় নিতে দৌড় দেন। তখন আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দোয়ারাবাজার থানার ওসি মো. নাজির আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দায় ফুটবল খেলার সময় বজ্রপাতে আতিকুল ইসলাম (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। সে উপজেলার রামপুর ইউনিয়নের খলিশাজান গ্রামের আজমত আলীর ছেলে। মঙ্গলবার (১৮ মে) দুপুর ২টার দিকে উপজেলার রামপুর ইউনিয়নের খলিশাজান গ্রামের খোলা মাঠে কয়েকজন কিশোর ফুটবল খেলছিল। এ সময় হঠাৎ বজ্রপাতে আতিকুল ইসলামসহ দুজন আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর আতিকুল মারা যায়। আহত অপরজন হাসপাতালে ভর্তি আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন